বাংলাদেশে ড্রোন রোড শো করবে দক্ষিণ কোরিয়া

বাংলাদেশে ড্রোন রোড শো করবে দক্ষিণ কোরিয়া

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বাংলাদেশে ড্রোন রোড শো করতে যাচ্ছে দক্ষিণ কোরিয়া। এর প্রধান উদ্দেশ্য হলো ড্রোন প্রযুক্তির গুরুত্ব ও বৈচিত্র্যময় ব্যবহারের প্রতি বাংলাদেশ সরকার ও ব্যবসায়িক খাতের দৃষ্টি আকর্ষণ করা। কোরিয়ান দূতাবাস থেকে জানানো হয়, ‘বাংলাদেশ-কোরিয়া ড্রোন রোড শো’তে ইউএভি এবং এ-সম্পর্কিত সফ্টওয়্যার সমাধানগুলোর ওপর একটি অর্ধদিনের সম্মেলন বুধবার (১৬ নভেম্বর) হোটেল শেরাটন ঢাকায় অনুষ্ঠিত হবে।

এই ইভেন্টটি কোরিয়া ও বাংলাদেশের মধ্যে বিশেষ করে উদ্ভাবনী প্রযুক্তির ক্ষেত্রে সহযোগিতার নতুন সুযোগ বিকাশের দিকে পরিচালনা করবে। ভূমি, অবকাঠামো ও সড়ক পরিবহন মন্ত্রণালয় এবং কোরিয়া ইনস্টিটিউট অব এভিয়েশন সেফটি টেকনোলজি, নেতৃস্থানীয় কোরিয়ান ইউএভি প্রযুক্তি কোম্পানি এবং স্থানীয় বেসরকারি ও সরকারি সংস্থার প্রতিনিধিরা এই ইভেন্টে অংশ নেবে।

কোরিয়া কেন এই সুযোগ বাংলাদেশে নিয়ে আসে, তার প্রেক্ষাপট ব্যাখ্যা করে রাষ্ট্রদূত লি বলেন, ‘ড্রোনগুলো বিভিন্ন ধরনের উন্নত প্রযুক্তি যেমন এভিয়েশন, আইসিটি, সফ্টওয়্যার এবং সেন্সরগুলোর সঙ্গে একত্র হয়, যা বাংলাদেশের প্রযুক্তি উদ্ভাবনীতে সহায়তা করে।’

রোড শোর উল্লেখযোগ্য দিকগুলোর মধ্যে বাংলাদেশের সরকারি কর্তৃপক্ষের উপস্থাপনা এবং কোরিয়ান কোম্পানিগুলোর নির্দিষ্ট পণ্য উপস্থাপনাগুলোর একটি সিরিজ অন্তর্ভুক্ত থাকবে, যাতে তারা এ ক্ষেত্রে কীভাবে নেতৃত্ব দিচ্ছে এবং কোরিয়া যে সহযোগিতাগুলো প্রস্তাব করতে পারে, তার কিছু ব্যাখ্যা করবে।

অনুষ্ঠানটি প্রদর্শনী ও ব্যবসায়িক পরামর্শের মাধ্যমে নেটওয়ার্ক ও যোগাযোগ স্থাপনে দুই দেশের ব্যবসায়িক খাতের জন্য এটা একটি বড় উপলক্ষ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *