২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই সফর, ১৪৪৩ হিজরি

বাংলাদেশে ১ বিলিয়ন ডলার বিনিয়োগ করতে চায় ফেসবুক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কিছুদিন আগেও বাংলাদেশকে তেমন একটা গুরুত্ব দিতো না ফেসবুক। কিন্তু সময়ের চাকা সব সময় একইভাবে ঘোরে না। তেমনটা ঘটলো ফেসবুকের ক্ষেত্রেও। সম্প্রতি তারা বাংলাদেশকে ভ্যাট দিতে শুরু করেছে। এর কিছুদিন না যেতেই এবার ফেসবুক বাংলাদেশে বড় অংকের বিনিয়োগ করতে চাচ্ছে। সংখ্যাটা প্রায় ১ বিলিয়ন ডলারের মতো। বাংলাদেশি টাকায় যার মুল্য প্রায় ৮ হাজার কোটি টাকা।

বিষয়টি নিশ্চিত করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেন, এটা আসলে আলোচনার একেবারে প্রথম ধাপ। তারা কোন কোন খাতে বিনিয়োগ করতে চায়, সেগুলো নিয়ে পরে আরও বিস্তারিত বলা যাবে।

বিনিয়োগের পরিমাণের বিষয়ে মন্ত্রী বলেন, ১ বিলিয়ন ডলারের মতোই বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে তারা। বিনিয়োগের ক্ষেত্র হিসেবে তারা ডিজিটাল অবকাঠামোর কথা বলেছে। তাদের এই আগ্রহকে আমরা স্বাগত জানাই।

মোস্তাফা জব্বার আরও বলেন, ফেসবুক বিশ্বের বিভিন্ন দেশে এ ধরনের বিনিয়োগ করে থাকে। বাংলাদেশের নাম তাদের আগ্রহের তালিকায় আছে। তার অর্থ হলো- বাংলাদেশকে গুরুত্ব দিয়ে ভাবছে ফেসবুক। এখন তারা বাংলাদেশে ভ্যাট দিচ্ছে। বিনিয়োগ করতে চায়। এটা এ দেশের জন্য অন্যতম একটা দিক।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জানান, এক সময় বাংলাদেশকে গুরুত্ব দিতো না ফেসবুক। এমনকি কথাও শুনতে চাইতো না। সামাজিক মাধ্যমটির সঙ্গে সম্পর্কের সেই শিথিলতা দূর হয়েছে। তারা এখন বাংলাদেশকে গুরুত্ব দিচ্ছে। কোনো তথ্য চাইলে তা দিয়ে সরকারকে সহযোগিতা করছে। তার মানে বাংলাদেশের দিক থেকে মুখ ঘুরিয়ে নিচ্ছে না ফেসবুক।

 

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com