বাগমারায় নৌকার সমর্থকদের হামলায় আহত অর্ধশত, আটক ৪

বাগমারায় নৌকার সমর্থকদের হামলায় আহত অর্ধশত, আটক ৪

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রাজশাহী-৪ (বাগমারা) আসনের স্বতন্ত্র প্রার্থী ইঞ্জি. এনামুল হক এমপির কাঁচি প্রতীকের প্রচার মিছিলে হামলা চালানো হয়েছে। এতে এমপি এনামুল হক ও চারজন পুলিশসহ অন্তত অর্ধশত কর্মী-সমর্থক আহত হয়েছেন। নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের সমর্থকরা এ হামলা চালিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

এ সময় আফজাল হোসেন ও সুলতান মাহমুদসহ চারজন হামলাকারী ক্যাডারকে পুলিশ আটক করেছে। রোববার সন্ধ্যায় গণিপুর ইউনিয়নের মাদারীগঞ্জ বাজারে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকেই মাদারীগঞ্জ ও মোহনগঞ্জ বাজার এলাকায় অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, মাদারীগঞ্জ বাজারে স্বতন্ত্র প্রার্থী উপজেলা আ.লীগের সভাপতি ইঞ্জি. এনামুল হক এমপির কাঁচি প্রতীকের মিছিলে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের সমর্থক গণিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আযাদ ও সাধারণ সম্পাদক সামশুল আলমের নেতৃত্বে ৩০-৪০ জন ক্যাডার বৃষ্টির মতো ইটপাটকেল ছুড়ে। এ সময় মিছিলকারীরাও পালটা আক্রমণ করে। এতে মুহূর্তের মধ্যে মাদারীগঞ্জ ও মোহনগঞ্জ বাজার এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। প্রায় আধাঘণ্টাব্যাপী নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে চলে এই ধাওয়া-পালটাধাওয়া ও ইটপাটকেল ছোড়াছুড়ির ঘটনা ঘটে। এ সময় আতঙ্কে বাজারের ব্যবসায়ীরা তাদের ব্যবসাপ্রতিষ্ঠান ও দোকানপাট বন্ধ করে পালিয়ে যান। খবর পেয়ে আধাঘণ্টা পর পুলিশ ও বিজিবি ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এ ঘটনায় আহতদের মধ্যে ৯ জনের অবস্থা বেগতিক হওয়ায় রাতেই তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বাগমারা থানার ওসি অরবিন্দ সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে যুগান্তরকে বলেন, স্বতন্ত্র প্রার্থীর প্রচার মিছিলে হামলার ঘটনায় এমপি এনামুল হকসহ চারজন পুলিশ সদস্যও আহত হয়েছেন। খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে পুলিশ ও বিজিবি পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। ঘটনাস্থল থেকে ৪ জন হামলাকারীকে আটক করা হয়েছে।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী ইঞ্জি. এনামুল হক এমপি বলেন, নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের ক্যাডার বাহিনীরা দফায় দফায় আমার লোকজনের ওপর ও প্রচার মিছিলে হামলা চালিয়ে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বাধাগ্রস্ত করছে।

অপরদিকে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদ বলেন, নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে আমার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ দিয়ে অপপ্রচার চালানো হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *