১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৬ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

বান্দরবানের তিন উপজেলায় আরও ৪ দিন বাড়লো ভ্রমণ নিষেধাজ্ঞা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বান্দরবানের রোয়াংছড়ি, রুমা ও থানচি‌ উপ‌জেলায় ভ্রমণ নিষেধাজ্ঞার মেয়াদ আরও চার দিন বাড়ানো হয়েছে। আগামী ১৬ নভেম্বর পর্যন্ত এই তিন উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা থাকবে।

শ‌নিবার (১২ ন‌ভেম্বর) জেলা প্রশাসক ইয়াছ‌মিন পারভীন তিবরী‌জির সই করা এক গণবিজ্ঞপ্তিতে বিষয়‌টি জানানো হয়েছে। এ নিয়ে ষষ্ঠবারের মতো তিন উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণের নিষেধাজ্ঞার মেয়াদ বাড়লো।

বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়, রোয়াংছ‌ড়ি, রুমা ও থান‌চি‌তে সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহ করা হবে। সেজন্য বান্দরবান সেনানিবাসের রিজিয়ন কর্তৃক আধিপত্য বিস্তারমূলক টহল কার্যক্রম পরিচালনা ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে। তাই পর্যটকদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে ওই তিন এলাকায় ভ্রমণের নি‌ষেধাজ্ঞা ১৬ ন‌ভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। র‌বিবার (১৩ নভেম্বর) থে‌কে এই আদেশ কার্যকর হ‌বে।

বিষয়টি নিশ্চিত করে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ে কর্মরত জেলা ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী সুমন পাল বলেন, ‘রোয়াংছড়ি, রুমা ও থান‌চি‌তে পর্যটক‌দের ভ্রম‌ণে নতুন ক‌রে আবা‌রেও চার দিনের নি‌ষেধাজ্ঞা দেওয়া হ‌য়ে‌ছে।’

এর আগে ১৭ অক্টোবর রা‌ত থে‌কে রুমা ও রোয়াংছ‌ড়ি‌তে এবং ২৩ অক্টোবর থে‌কে ৩০ অক্টোবর পর্যন্ত থান‌চি ও আলীকদ‌মে পর্যটক‌দের ভ্রম‌ণে নিষেধাজ্ঞা দেওয়া হয়। পরে এই চার উপ‌জেলায় ৮ নভেম্বর পর্যন্ত ভ্রমণে নি‌ষেধাজ্ঞার পর বুধবার (৯ ন‌ভেম্বর) থে‌কে শ‌নিবার (১২ ন‌ভেম্বর) পর্যন্ত আলীকদ‌মের নি‌ষেধাজ্ঞা প্রত্যাহার ক‌রে রোয়াংছড়ি, রুমা ও থান‌চি‌তে দেওয়া হয়। র‌বিবার (১৩ ন‌ভেম্বর) থে‌কে বুধবার (১৬ ন‌ভেম্বর) পর্যন্ত তিন উপ‌জেলায় আবা‌রও নি‌ষেধাজ্ঞা দেওয়া হ‌লো।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com