৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ , ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

বান্দরবানে টিসিবির ২২৮৬ লিটার ভোজ্যতেল লুট

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বান্দরবানের লামা উপজেলার আজিজনগর ইউনিয়নে খাদ্য গুদাম সংরক্ষিত এলাকা থেকে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) দুই হাজার ২৮৬ লিটার ভোজ্যতেল লুটের অভিযোগ উঠেছে।

সোমবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যার পর বিষয়টি জানাজানি হয়।

জানা যায়, রোববার (১১ সেপ্টেম্বর) রাত ১টার দিকে টিসিবির ভোজ্যতেল ভর্তি একটি ট্রাক চট্টগ্রাম থেকে আজিজনগর খাদ্য গুদামে আসে। ট্রাকটি খাদ্য গুদামের বাহিরে গেইটের সামনে রেখে চালক ভাত খেতে যান। কিছুক্ষণ পর চালক এসে দেখেন মাস্ক পরা কয়েকজন দুর্বৃত্ত গাড়িটি ঘিরে ফেলে। কিছু বুঝে ওঠার আগেই তারা চালকের হাত-পা ও মুখ বেঁধে ফেলে এবং ট্রাক থেকে দুই হাজার ২৮৬ লিটার সয়াবিন তেলের বোতল লুট করে পালিয়ে যায়।

তেল, চিনি ও ডালসহ ট্রাক ভর্তি এসব পণ্য নাইক্ষ্যংছড়ি উপজেলার জন্য আজিজনগর গুদামে সংরক্ষণ-বিতরণের জন্য নেওয়া হয়েছিল। কিন্তু গভীর রাতে টিসিবির পণ্যবাহী ট্রাক আসার পর গুদাম কর্তৃপক্ষকে জানানো হয়নি। ফলে ভেতরে প্রবেশের অপেক্ষায় গেটের বাইরে থাকা ট্রাকটির তেল লুট হয়।

এদিকে, খাদ্য গুদামের প্রধান ফটকের সামনে থেকে মালামাল লুট হওয়ায় বিস্ময় প্রকাশ করেছেন স্থানীয়রা।

এ বিষয়ে জানতে আজিজ নগর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোরশেদুল ইসলামের মোবাইলফোনে একাধিকার কল ও খুদে বার্তা পাঠিয়েও যোগাযোগ করা সম্ভব হয়নি

লামা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী জানান, টিসিবি পণ্য লুটের সংবাদ পেয়েছি। তবে এ ঘটনায় কেউ লিখিত অভিযোগ করেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোস্তফা জাবেদ কায়সার জাগো নিউজকে বলেন, খবর পেয়ে আজিজনগর খাদ্য গুদাম পরিদর্শন করেছি। ট্রাক থেকে দুই হাজার ২৮৬ লিটার ভোজ্যতেল লুট হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com