বাবরি মসজিদের স্থলে রাম মন্দির উদ্বোধনের প্রতিবাদে মানববন্ধন

বাবরি মসজিদের স্থলে রাম মন্দির উদ্বোধনের প্রতিবাদে মানববন্ধন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ভারতের ঐতিহাসিক বাবরি মসজিদের স্থানে রাম মন্দির উদ্বোধনের মাধ্যমে সাম্প্রদায়িক দাঙ্গাকে পুনরায় উসকানি দেওয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাধারণ শিক্ষার্থীরা। এ ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন তারা।

সোমবার (২২ জানুয়ারি) ঢাবির সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে দাঁড়িয়ে এর প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।

মানবনন্ধনে বাংলা বিভাগের শিক্ষার্থী মোসাদ্দেক ইবনে মোহাম্মদ বলেন, ভারতের সুপ্রিম কোর্টের রায় অনুযায়ী, অযোধ্যায় রাম মন্দির ভেঙে বাবরি মসজিদ প্রতিষ্ঠা করা হয়নি। আজ সাম্প্রদায়িক শক্তি রাজনৈতিক ক্ষমতা ব্যবহার করে মসজিদ ভেঙে মন্দির নির্মাণ করছে। আজ আমরা ঢাবির সাধারণ শিক্ষার্থীর পক্ষ থেকে এ কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানাই।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নুসরাত তাবাসসুম বলেন, বাবরি মসজিদের স্থানে রাম মন্দির নির্মাণ করে আবারও সাম্প্রদায়িকতার মুখোশকে উন্মোচিত করা হলো।

এ সময় বাবরি মসজিদ ভাঙার প্রতিবাদে কবিতা আবৃত্তি করেন বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবিদ হাসান রাফি। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত থেকে নিন্দা ও প্রতিবাদ জানান।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন। এ সময় শিক্ষার্থীরা সাম্প্রদায়িকতা বিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকেন। মিছিলটি রাজু ভাস্কর্য থেকে ভিসি চত্বর হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *