২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ২৮শে সফর, ১৪৪৪ হিজরি

বাবার সামনে ফিলিস্তিনি তরুণকে গুলি করে হত্যা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ঘরে ঢুকে এক ফিলিস্তিনি তরুণকে পরিবারের সামনেই গুলি করে হত্যা করেছে দখলদার ইসরায়েলের সেনারা। সোমবার (১৫ আগস্ট) পূর্ব জেরুজালেমের পার্শ্ববর্তী কুফর আকাব শহরে ঘটেছে এই বর্বরোচিত ঘটনা। ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফার বরাতে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

ওয়াফার খবরে বলা হয়েছে, এদিন মোহাম্মদ ইব্রাহিম শাম নামে ২১ বছর বয়সী এক ফিলিস্তিনি তরুণকে নিজবাড়িতে গুলি করে ইসরায়েলি সেনাবাহিনী।

ইব্রাহিমের বাবা স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ভোরবেলা তাদের বাড়িতে অভিযান চালায় দখলদার বাহিনী এবং তার ছেলেকে খুব কাছ থেকে মাথায় গুলি করে। ওই অবস্থায় আধা ঘণ্টার বেশি ইব্রাহিমের মরদেহ ঘরের মেঝেতে ফেলে রাখে সেনারা। এরপর তাকে গ্রেফতার করে এবং কিছুক্ষণ পরেই তার মৃত্যুর ঘোষণা দেয়।

নিহত তরুণের বাবা বলেন, আমরা জানি না ওরা কেন আমাদের বাড়িতে এসেছিল। আমি ও আমার আরেক ছেলে লুকিয়ে না থাকলে তারা আমাদেরও মেরে ফেলতো।

তারেক আল-জারু নামে এক প্রতিবেশী জানান, তিনি ভুক্তভোগীর বাবাকে ‘আমার ছেলে শহীদ হয়েছে’ বলে চিৎকার করতে শুনেছেন।

তারেক জানান, ইসরায়েলি সেনারা তাকে ইব্রাহিমদের বাড়ির কাছে যেতে নিষেধ করেছিল। তবে তিনি ঘরের মেঝেতে ইব্রাহিমকে পড়ে থাকতে দেখেছিলেন।

ইসরায়েলি সেনাবাহিনীর উদ্ধৃতি দিয়ে স্থানীয় সংবাদমাধ্যমগুলো দাবি করেছে, ইব্রাহিম সেনাদের ছুরিকাঘাতের চেষ্টা করেছিলেন এবং সে কারণেই গুলি চালানো হয়।

ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, তারা শহীদ ইব্রাহিম আল-শামের বেআইনি হত্যাকাণ্ডের নিন্দা জানাচ্ছে। একে একটি সংগঠিত সন্ত্রাসী মাফিয়ার কূটকৌশল বলেও উল্লেখ করেছে তারা। বিবৃতিতে বলা হয়েছে, এই হত্যাকাণ্ড রাজনৈতিক পর্যায়ের নির্দেশনায় দখলদার বাহিনীর ধারাবাহিক হত্যাকাণ্ডের অংশ।

ফিলিস্তিনে নিয়মিত সামরিক অভিযান ও হত্যাকাণ্ড চালায় ইসরায়েল। গত সপ্তাহেও পশ্চিম তীরের নাবলুস শহরে দুই কিশোরসহ তিন ফিলিস্তিনিকে হত্যা করেছে দখলদার বাহিনী।

সোমবার পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেমের অধিকৃত এলাকাগুলো থেকে অন্তত ২৬ ফিলিস্তিনিকে গ্রেফতার করেছে ইসরায়েলি সেনারা।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com