বিআরটি প্রকল্পের সব কাজ বন্ধ : আতিক

বিআরটি প্রকল্পের সব কাজ বন্ধ : আতিক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : উত্তরায় গার্ডার চাপায় ৫ জন নিহত হওয়ার ঘটনার পরিপ্রেক্ষিতে বাস র‌্যাপিড ট্রানজিটের (বিআরটি) সব ধরনের কাজ বন্ধের ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, কমপ্লায়েন্স (নিরাপত্তা ব্যবস্থা) নিশ্চিত না হওয়া পর্যন্ত ঢাকায় বিআরটিএ প্রকল্পের সব ধরনের কাজ বন্ধ থাকবে।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুর্ঘটনার স্থল পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, বিআরটি কর্তৃপক্ষের সঙ্গে গতকাল কথা হ‌য়ে‌ছে, আজও তারা আমার সামনে আছেন। সচিবের সঙ্গেও আমার কথা হয়েছে। আমি ওনা‌দের বলেছি, আগামী পরশু আমার সঙ্গে বসবেন। কেবল এই প্রজেক্টই নয়, ঢাকা শহরে যতগুলো প্রজেক্ট চলছে, ততক্ষণ সবগুলো প্রজেক্টের কাজ বন্ধ থাকবে।

তিনি উল্লেখ করেন, বিআরটি কর্তৃপক্ষ আমার সামনে আছেন। আমি গতকালও তাদের সঙ্গে কথা বলেছি। সচিবের সঙ্গেও কথা হয়েছে। আমি বলেছি বিআরটির কাজ বন্ধ করে দেব। আপনারা আমার সঙ্গে পরশু বসবেন। শুধু এই প্রজেক্টই নয়, ঢাকা শহরে যতগুলো প্রজেক্ট চলছে, সবগুলো বন্ধ থাকবে।

উত্তরায় গার্ডার পড়ে নিহতের ঘটনায় মামলাউত্তরায় গার্ডার পড়ে নিহতের ঘটনায় মামলা তিনি আরও বলেন, এ প্রকল্প কাজ পরিচালনায় ন্যূনতম নিরাপত্তা ব্যবস্থা নেই। ফলে কিছুদিন পরপরই দুর্ঘটনা ঘটছে। জনদুর্ভোগ বাড়ছে। এভাবে উন্নয়ন কাজ চলতে দেওয়া যাবে না। আগে নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

সোমবার (১৫ আগস্ট) বিকেলে রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের ফ্লাইওভারের গার্ডার চাপায় প্রাইভেট কারে থাকা শিশুসহ পাঁচ জন নিহত হন। এ ঘটনায় আহত হয়েছেন দুই জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *