বিএনপির আন্দোলনে চরমোনাই পীরের সমর্থন

বিএনপির আন্দোলনে চরমোনাই পীরের সমর্থন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সরকারের পদত্যাগ এবং একটি সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবিতে বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলগুলোর সব শান্তিপূর্ণ আন্দোলনের প্রতি সমর্থন জানিয়েছে ইসলামী আন্দোলন। এ ছাড়া আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ৩ দফা দাবিতে ৩টি কর্মসূচি ঘোষণা করেছে ইসলামী আন্দোলন।

শনিবার (১৫ জুলাই) অনুষ্ঠিত সমাবেশ থেকে কর্মসূচি ঘোষণা করেন চরমোনাই পীর ও দলের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

নির্বাচন নিয়ে ইসলামী আন্দোলনের দাবিগুলো হচ্ছে— বিতর্কিত ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিল, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতির প্রবর্তন, সরকারের পদত্যাগ এবং বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে বর্তমান সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় নির্বাচন।

এ দাবিতে চরমোনাই পীর ৩টি কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচিগুলো হচ্ছে— ১৬ জুলাই থেকে ৩১ আগস্ট পর্যন্ত সারা দেশে সব থানায় ‘তৃণমূল প্রতিনিধি সম্মেলন’। সেপ্টেম্বর মাসব্যাপী সব জেলা ও মহানগরে সমাবেশ এবং ওলামা সম্মেলন। সরকারের পদত্যাগ এবং একটি সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবিতে বিএনপিসহ সব বিরোধী রাজনৈতিক দলের শান্তিপূর্ণ আন্দোলনের প্রতি সমর্থন ইসলামী আন্দোলনের।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন— দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মুহাম্মদ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নুরুল হুদা ফয়েজী, আশরাফ আলী আকন, মাহবুবুর রহমান, উপদেষ্টা পরিষদের সদস্য খালেদ সাইফুল্লাহ, যুগ্ম মহাসচিব আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম এবং সহকারী মহাসচিব ও মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *