২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ , ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবকের মৃত্যু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার বসন্তপুর সীমান্তের বিপরীতে ভারতের হিঙ্গলগঞ্জে দেশটির সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আব্দুর রাজ্জাক (১৯) নামের এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। রবিবার (১১ জুলাই) দিবাগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। আব্দুর রাজ্জাক কালিগঞ্জ উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের কামদেবপুর গ্রামের রমজান গাজীর ছেলে।

ভাড়াশিমলা ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল খালেক খান জানান, রাত ২ থেকে আড়াইটার মধ্যে তারা সীমান্তে তিনটি গুলির শব্দ, এর কিছুক্ষণ পর আরেকটি গুলির শব্দ শুনেছেন। স্থানীয়ভাবে তিনি জেনেছেন, সীমান্তের ইছামতি নদী সংলগ্ন হিঙ্গলগঞ্জ বিএসএফ ক্যাম্পের উত্তর পাশ থেকে গুলিতে নিহত আব্দুর রাজ্জাকের মরদেহ ভারতের সীমান্ত রক্ষী বাহিনী নিয়ে গেছে।

তবে আব্দুর রাজ্জাকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার চাচা হাবিবুর রহমান সবুজ। তিনি জানান, আব্দুর রাজ্জাকের মরদেহ ফেরত আনার জন্য তারা বিজিবির কাছে আবেদন করেছেন।

সীমান্ত সূত্র জানায়, আব্দুর রাজ্জাক দীর্ঘদিন নদীপথে ভারত থেকে গরুসহ অবৈধ মালামাল আনা নেওয়ার কাজ করতেন।

বিজিবির বসন্তপুর বিওপির হাবিলদার খলিলুর রহমান জানান, আব্দুর রাজ্জাকের মৃত্যুর বিষয়টি উল্লেখ করে পরিবারের পক্ষ থেকে বিজিবিকে জানানো হয়েছে। তাদের পত্র আমলে নিয়ে বিএসএফকে চিঠি দেওয়া হবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com