বিজিবিকে সীমান্তে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ মহাপরিচালকের

বিজিবিকে সীমান্তে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ মহাপরিচালকের

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত পরিদর্শন করে বাহিনীর সদস্যদের সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশনা দিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান। রোববার বিজিবি প্রধান কক্সবাজার ও বান্দরবানের বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত পরিদর্শন করে এ সতর্ক করেন।

সম্প্রতি মিয়ানমারে সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এর প্রভাব বাংলাদেশ সীমান্ত সংলগ্ন মায়ানমারের রাখাইন রাজ্যেও এসে পড়েছে। প্রতিনিয়ত সেখানকার অস্থিতিশীল অবস্থা ও সংঘাতময় পরিস্থিতির খবর পাওয়া যাচ্ছে। এই পরিস্থিতিতে সীমান্ত পরিস্থিতি পর্যবেক্ষণ করতে বিজিবি মহাপরিচালক সোমবার কক্সবাজার ও বান্দরবানের বাংলাদেশ-মায়ানমার সীমান্ত পরিদর্শন করেন।

বিজিবি মহাপরিচালক ২৮ জানুয়ারি বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়নের (৩৪ বিজিবি) অধীনস্থ উখিয়ার পালংখালী বিওপি এবং বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু বিওপি ও ঘুমধুম সীমান্ত এলাকা এবং টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধীনস্থ হোয়াইক্যং বিওপি ও তৎসংলগ্ন সীমান্ত এলাকা পরিদর্শন করেন। বিজিবি মহাপরিচালক সীমান্তে দায়িত্বরত সকল পর্যায়ের বিজিবি সদস্যদের সাথে মতবিনিময় করেন। এসময় তিনি সবাইকে সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের পাশাপাশি সীমান্তে উদ্ভূত যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশনা দেন। এসময় বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা তার সঙ্গে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *