৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ , ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৬শে জিলহজ, ১৪৪২ হিজরি

বিধিনিষেধ অমান্য করায় গ্রেফতার ৪১৩, জরিমানা ১৩ লাখ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কঠোর বিধিনিষেধের পঞ্চম দিন সরকারি বিধিনিষেধ না মানায় রাজধানীতে ৪১৩ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। জরিমানা করা হয়েছে ১৩ লাখ টাকারও বেশি।

পাশাপাশি ডিএমপি পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ২৪৩ জনকে ৯৮ হাজার ৪৫০ টাকা এবং ৫২৬টি গাড়িকে ১২ লাখ ২৩ হাজার ৩০০ টাকা জরিমানা করেছে।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ জানিয়েছে, সোমবার (৫ জুলাই) লকডাউনের পঞ্চম দিনে অভিযানকালে এসব ব্যক্তি ও যানবাহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয় ডিএমপির ৮টি বিভাগ।

ডিএমপি জানায়, লকডাউনের পঞ্চম দিনে সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ডিএমপির ৮টি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ৪১৩ জনকে গ্রেফতার করা হয়।

বিধিনিষেধ উপেক্ষা করে ঘরের থেকে বের হওয়ায় ২৪৩ জনকে ৯৮ হাজার ৪৫০ টাকা জরিমানা করে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত।

অন্যদিকে সরকার ঘোষিত লকডাউনে সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ৫২৬টি গাড়িকে ১২ লাখ ২৩ হাজার ৩০০ টাকা জরিমানা করে ডিএমপি পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ।

ভাইরাসের সংক্রমণ রোধে ঘোষিত চলমান কঠোর বিধিনিষেধের চতুর্থ দিনে নির্দেশনা অমান্য করে বাইরে বের হওয়ায় ৬১৮ জনকে গ্রেফতার এবং ভ্রাম্যমাণ আদালত ১৬১ জনকে ৫৪ হাজার ৪৫০ টাকা জরিমানা করে। এ সময় ডিএমপি ট্রাফিক বিভাগ ৪৯৬টি গাড়িকে ১২ লাখ ৮১ হাজার টাকা জরিমানা করে।

এর আগে শনিবার (৩ জুলাই) বিধিনিষেধের তৃতীয় দিনে সরকারি নির্দেশনা অমান্য করে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হন ৬২১ জন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com