২০শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৬ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

বিমানবন্দরে রাতের রানওয়ে ৬ মাস বন্ধ থাকবে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সংস্কারকাজের জন্য আগামী ৬ মাস হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রতি রাতে ৮ ঘণ্টা বন্ধ থাকবে বিমান ওঠানামা। যা গতকাল বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) মধ্যরাত থেকে কার্যকর হয়েছে। তবে এতে বিমানবন্দরের স্বাভাবিক কর্মকাণ্ডে কোনো প্রভাব পড়বে না বলে জানিয়েছেন বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের নতুন হাইস্পিড কানেক্টিং ট্যাক্সিওয়ে নির্মাণ কাজের জন্য এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্ত মোতাবেক ১০ ডিসেম্বর থেকে ১১ মার্চ পর্যন্ত প্রতিদিন রাত ১২টা থেকে সকাল ৮টা এবং ১১ মার্চ থেকে ১০ জুন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ২টা পর্যন্ত বিমানবন্দরের রানওয়েতে ফ্লাইট ওঠানামা বন্ধ থাকবে। এছাড়াও এই সময়ের ভিতরেই লাইটিং সেক্টরের কাজও চলমান থাকবে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ থেকে জানানো হয়, রাতের ফ্লাইট বন্ধের এই সিদ্ধান্তের জন্য আগে থেকেই ঐ সময়ের ফ্লাইট শিডিউল পুনর্বিন্যাস করা হয়েছে।

কিন্তু নতুন সূচি অনুযায়ী গতকাল প্রথম দিনই দেখা যায় বিমানবন্দরে যাত্রী ব্যবস্থাপনায় ছিলো বাড়তি চাপ। ট্রলিরও সংকট দেখা গেছে বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে। যাত্রীদেরও পোহাতে হয়েছে ভোগান্তি।

বাংলাদেশের বিভিন্ন এয়ারলাইন্স কর্তৃপক্ষ থেকেও বলা হয়েছে, রাতের ৮ ঘণ্টা ফ্লাইট চলাচল বন্ধ রাখার জন্য সেসব ফ্লাইট দিনে স্থানান্তর করা হয়েছে। এতে করে যাত্রীদের চাপ ও ভোগান্তি উভয়ই বাড়বে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com