বিমান হামলায় ইরানের আরেক কমান্ডার নিহত

বিমান হামলায় ইরানের আরেক কমান্ডার নিহত

বিমান হামলায় ইরানের আরেক কমান্ডার নিহত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইরানের অভিজাত রেভল্যুশনারি গার্ডসের এক কমান্ডার বিমান হামলায় নিহত হয়েছেন বলে জানা গেছে। বার্তা সংস্থা রয়টার্স মঙ্গলবার এই তথ্য জানায়।

ইরাকের নিরাপত্তা ও স্থানীয় মিলিশিয়া কর্মকর্তারা গতকাল সোমবার বলেন, রেভল্যুশনারি গার্ডসের ওই কমান্ডার ইরাক-সিরিয়া সীমান্তে গত শনি থেকে রোববারের মধ্যে নিহত হয়েছেন।

ইরাকের নিরাপত্তা ও স্থানীয় মিলিশিয়া কর্মকর্তারা সোমবার এই তথ্য জানিয়েছেন। মঙ্গলবার বার্তা সংস্থা এএফপি এই তথ্য জানায়।

নিহত কমান্ডারের নাম নিশ্চিত করে জানাতে পারেননি ইরাকের নিরাপত্তা ও স্থানীয় মিলিশিয়া কর্মকর্তারা। তবে তাঁরা বলেছেন, বিমান হামলায় রেভল্যুশনারি গার্ডসের এক কমান্ডার ছাড়াও তিনজন নিহত হয়েছেন। হামলার সময় তাঁরা একটি গাড়ি করে যাচ্ছিলেন।

ইরাকের দুজন নিরাপত্তা কর্মকর্তা পৃথকভাবে বলেন, গাড়িটিতে অস্ত্রশস্ত্র ছিল। গাড়িটি সিরিয়ার ভূখণ্ডে প্রবেশ করার পরই বিমান হামলা হয়।

ইরাকের ওই দুই নিরাপত্তা কর্মকর্তা বলেন, ইরান-সমর্থিত ইরাকি প্যারামিলিটারি গোষ্ঠীর সদস্যরা লাশগুলো উদ্ধারে সহায়তা করেন। ঘটনাটি ঠিক কবে ঘটেছে, কীভাবে ঘটেছে, তার বিস্তারিত বিবরণ তাঁরা দেননি।

স্থানীয় সেনা ও মিলিশিয়া সূত্র ইরানি কমান্ডারের বিমান হামলায় নিহত হওয়ার তথ্যের সত্যতা নিশ্চিত করেছে।

তবে বার্তা সংস্থা রয়টার্স স্বাধীনভাবে এই তথ্যের সত্যতা যাচাই করতে পারেনি।

ইরানের রাজধানী তেহরানের বাইরে গত শুক্রবার দেশটির প্রধান পরমাণুবিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহকে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ডের রেষ না কাটতেই ইরানের রেভল্যুশনারি গার্ডসের এক কমান্ডারের নিহত হওয়ার খবর এল।

ফাখরিজাদেহ হত্যাকাণ্ডের জন্য ইসরায়েলকে দায়ী করেছে ইরান। তাঁকে হত্যার প্রতিশোধ গ্রহণের অঙ্গীকার করেছে ইরান।

চলতি বছরের জানুয়ারিতে ইরাকের রাজধানী বাগদাদের আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন ড্রোন হামলায় নিহত হন রেভল্যুশনারি গার্ডের অভিজাত কুদস ফোর্সের কমান্ডার মেজর জেনারেল কাসেম সোলাইমানি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *