‘বিরোধী দলবিহীন নির্বাচন করে স্বাধীনতাকে প্রশ্নবিদ্ধ করছে আ. লীগ’

‘বিরোধী দলবিহীন নির্বাচন করে স্বাধীনতাকে প্রশ্নবিদ্ধ করছে আ. লীগ’

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (চরমোনাই পীর) বলেছেন, মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী সংগঠন আওয়ামী লীগ জনবিচ্ছিন্ন হয়ে বিরোধী দলবিহীন নির্বাচন দিয়ে স্বাধীনতাকে প্রশ্নবিদ্ধ করছে। তারা আগামী ৭ জানুয়ারি পাতানো নির্বাচনের মাধ্যমে তৃতীয়বারের মতো আরও একটি কলঙ্কজনক অধ্যায় সৃষ্টি করতে যাচ্ছে।

শুক্রবার (১৫ ডিসেম্বর) মহান স্বাধীনতার ৫৩তম বছর উপলক্ষে দেশবাসীকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

সবার সুখ-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে চরমোনাই পীর বলেন, ১৬ ডিসেম্বর ‘মহান বিজয় দিবস’। আমাদের জাতীয় জীবনে এ দিবসটির গুরুত্ব ও তাৎপর্য অপরিসীম। যারা দেশের জন্য জীবন দিয়েছেন এবং মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে অপরিসীম ত্যাগ স্বীকার করেছেন সেইসব বীর মুক্তিযোদ্ধাসহ সমগ্র জাতির অবদানের কথা আমরা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি ও দেশের জন্য যারা জীবন দিয়েছেন তাদের যথাযথ প্রতিদানের জন্য দোয়া করছি।

তিনি বলেন, জাতি এমন এক সময় স্বাধীনতা দিবস উদযাপন করতে যাচ্ছে, যখন দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব ও জনগণের ভোটাধিকার চ্যালেঞ্জের মুখে। মানুষের নাগরিক ও ভোটাধিকার প্রশ্নবিদ্ধ। অধিকার বঞ্চিত মানুষ অধিকার ফিরে পেতে দিকবিদিক ছুটোছুটি করছে। স্বাধীন সার্বভৌম দেশে মানুষ ভোট দিতে পারছে না দীর্ঘ ১৫ বছর ধরে।

চরমোনাই পীর বলেন, নিত্যপণ্যের কষাঘাতে মানুষের জীবন জর্জরিত। দেশে যখন জাতীয় সংকট প্রকট হয়ে উঠছে। বিরোধী দল ও মতের উপর সরকারের খড়গহস্ত প্রসারিত। সংকটের পর পর সংকট সৃষ্টি হচ্ছে। দেশে এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি বিরাজ করছে। স্বাধীনতার মূল অর্জন সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার হারিয়ে জাতি এক অনিশ্চিত গন্তব্যের পথে যাত্রা শুরু করেছে। দেশে বিরাজমান রাজনৈতিক সংকট থেকে দেশকে উদ্ধার করতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *