বিশ্বকে বাংলাদেশ ভ্রমণের আমন্ত্রণ

বিশ্বকে বাংলাদেশ ভ্রমণের আমন্ত্রণ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: উজবেকিস্তানে অনুষ্ঠিত হয়েছে জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার ২৫তম সাধারণ অধিবেশন। এতে যোগ দিয়ে সারা বিশ্বকে বাংলাদেশ ভ্রমণের আমন্ত্রণ জানালেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। অধিবেশনে তিনি বলেন, পদ্মা সেতু, মেট্রোরেল ও বঙ্গবন্ধু টানেলের মতো উদ্যোগ যোগাযোগ ব্যবস্থাকে উন্নত করেছে যা পর্যটকদের ভ্রমণকে আরও সহজ ও আরামদায়ক করবে। বাংলাদেশে পরিবেশবান্ধব এবং জনকেন্দ্রিক পর্যটন বিকাশে কাজ করবে বলেও প্রতিশ্রুতি ব্যক্ত করেন প্রতিমন্ত্রী।

উজবেকিস্তানে ১৬ থেকে ২০ অক্টোবর অনুষ্ঠিত হয় জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার (ইউএনডব্লিউটিও) ২৫তম সাধারণ অধিবেশন। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের প্রতিনিধি দলে ছিলেন মন্ত্রণালয়ের সচিব মো. মোক্কাবেল হোসেন, বাংলাদেশ পর্যটন বোর্ডের সিইও আবু আহের মোহাম্মদ জাবের, স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও ইউএনডব্লিউটিও-তে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মো. সারওয়ার মাহমুদ, উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ মনিরুল ইসলাম, মন্ত্রণালয়ের উপসচিব সানজিদা শারমিন।

১৮ অক্টোবর অধিবেশনে বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তিনি পরিবেশবান্ধব পর্যটনের বিষয়ে জোরালো ভূমিকা রাখার আহ্বান জানান। প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে পর্যটনের সম্ভাবনা রয়েছে। এসময় বাংলাদেশের পর্যটনে বিনিয়োগের আহ্বান জানান প্রতিমন্ত্রী।

১৯ অক্টোবর পর্যটন প্রতিমন্ত্রী স্পেনের পর্যটন প্রতিমন্ত্রী রোসা অ্যানা মরিল্লো রড্রিগেজের সাথে দ্বিপাক্ষিক বৈঠক করেন এবং পারস্পরিক স্বার্থের বিষয়ে কাজ করার আশা প্রকাশ করেন।

প্রতিমন্ত্রী জার্মানি ও গ্রিসসহ অন্যান্য দেশের মন্ত্রীদের সঙ্গে মতবিনিময় করেন এবং তাদের পারস্পরিক সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *