বিশ্বজুড়ে ফের করোনায় মৃত্যু ও সংক্রমণের ঊর্ধ্বগতি

বিশ্বজুড়ে ফের করোনায় মৃত্যু ও সংক্রমণের ঊর্ধ্বগতি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : গত একদিনে করোনায় বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে। পাশপাশি করোনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যাও বেড়ে গেছে আবার। গেলো ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজারের বেশি। এই সময়ে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যাও ছাড়িয়েছে ৯ লাখ।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা যায়, বিগত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ১৯৪ জন। এক দিনের ব্যবধানে মৃতের সংখ্যা বেড়েছে এক হাজার। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছালো ৬২ লাখ ৩১ হাজার ৬১৪ জনে।

গেলো একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯ লাখ ১ হাজার ৯২০ জন। আগের দিনের চেয়ে যা বেড়েছে প্রায় সোয়া ৩ লাখ। এই নিয়ে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হওয়া মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ৫০ কোটি ৬৭ লাখ ৯১ হাজার ৭৮৬ জনে।

গেলো ২৪ ঘণ্টায় করোনায় মৃতের তালিকায় শীর্ষস্থানে রয়েছে যুক্তরাজ্য। আর সবচেয়ে বেশি করোনা সংক্রমণ হয়েছে জার্মানিতে। করোনায় এখন পর্যন্ত সমগ্র বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬২ লাখ ৩১ হাজার আর শনাক্তের সংখ্যা ছাড়িয়েছে ৫০ কোটি ৬৭ লাখের ঘর।

বিগত একদিনে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হওয়া যুক্তরাজ্যে প্রাণ হারিয়েছে ৫০৮ জন। আর দেশটিতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৫ হাজার ৯৪৫ জন। করোনা মহামারিতে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছে ১ লাখ ৩৩ হাজার ৮৯৪ জন আর করোনা আক্রান্ত হয়েছেন ২ কোটি ৩৭ লাখ ৭৫ হাজার ৫৮৮ জন।

গেলো ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ হওয়া জার্মানিতে নতুন শনাক্ত রোগীর সংখ্যা ১ লাখ ৮৭ হাজার ২৩৩ জন, এই সময়ের মাঝে দেশটিতে মারা গেছেন ৩৬১ জন। করোনার শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে ১ লাখ ৩৩ হাজার ৮৯৪ জন মারা গেছেন এবং করোনা আক্রান্ত হয়েছেন ২ কোটি ৩৭ লাখ ৭৫ হাজার ৫৮৮ জন।

দক্ষিণ কোরিয়ায় গেলো ২৪ ঘন্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১১ হাজার ২৮০ জন এবং মারা গেছেন ১৬৬ জন। করোনার শুরু থেকে এখন পর্যন্ত পূর্ব এশিয়ার দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৫ লাখ ৮৩ হাজার ২২০ জন এবং মারা গেছেন ২১ হাজার ৫২০ জন।

বিগত একদিনে যুক্তরাষ্ট্রে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৪৪ হাজার ৪২১ জনের এবং মারা গেছেন ৩৮২ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ২৪ লাখ ৭৮ হাজার ৭৪৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ১৬ হাজার ৯৭১ জন মারা গেছেন।

বিগত এক দিনে রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২২৩ জন এবং নতুন করে করোনায় শনাক্ত হয়েছে ৯ হাজার ১৯৫ জন। করোনা মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৮১ লাখ ১ হাজার ৯৮৬ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৭৪ হাজার ১৭১ জনের।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল রয়েছে করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃতের তালিকা রয়েছে দ্বিতীয় অবস্থানে। গেলো ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২০৪ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ৬৯৯ জন। করোনার শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৩ লাখ ১১ হাজার ৯৬৯ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৬২ হাজার ৪৭০ জনের।

গত একদিনে ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৫ হাজার ৭১১ জন এবং মারা গেছেন ২২৭ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৭৯ লাখ ৭২ হাজার ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৪৪ হাজার ৬১৪ জন মারা গেছেন।

এদিকে গেলো ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ভারতে মারা গেছেন ৩৩ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২ হাজার ৫৩০ জন। করোনার শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩০ লাখ ৪৯ হাজার ৫০৭ জন এবং মারা গেছেন ৫ লাখ ২২ হাজার ৩৯ জন।

বিগত ২৪ ঘণ্টায় তুরস্কে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬৬৮ জন এবং মারা গেছেন ১৮ জন। এছাড়া ইতালিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৯ হাজার ৮৪৮ জন এবং মারা গেছেন ২০৫ জন। ভিয়েতনামে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ২৭১ জন এবং মারা গেছেন ৭ জন।

এছাড়া করোনা আক্রান্ত হয়ে গেলো ২৪ ঘণ্টায় কানাডায় ১১৩ জন, হাঙ্গেরিতে ২৯ জন, গ্রিসে ৬৪ জন, ইন্দোনেশিয়ায় ৩৭ জন, ইরানে ১৯ জন এবং মেক্সিকোতে ২৪ জন মারা গেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *