বিশ্বজুড়ে ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ

বিশ্বজুড়ে ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বব্যাপী কয়েকদিন করোনা সংক্রমণ নিম্নমুখী ছিল। পুরো বিশ্বে টানা দুইদিন সংক্রমণ ছিল ১ লাখেরও কম । তবে এটি আবারও বেড়েছে।

বুধবার (৭ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৪ হাজার ২৮৮ জন। এই সময়ের মধ্যে মারা গেছেন ৭২২ জন।

এর আগের ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন ৯৯ হাজার ৫১২ জন। মৃত্যু হয়েছিল ৫৫৬ জনের। একদিনের তুলনায় অনেকটাই বেড়েছে সংক্রমণ। এছাড়া গত দিনের চেয়ে মৃতের সংখ্যাটিও বেড়েছে।

এদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৬৫ লাখ ৫৫ হাজার ১৫৬ জনে। অপরদিকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭ লাখ ৭৪ হাজার ৪৯০ জনে।

গত কয়েকদিনের মতো পুরো বিশ্বে সংক্রমণের দিক দিয়ে সবার উপরে আছে এশিয়ার দেশ জাপান। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪১ হাজার ৪৩৮ জন। আগের দিনের তুলনায় যা প্রায় ১০ হাজার বেশি। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ হাজার ৩৯৪ জন সংক্রমিত হয়েছেন তাইওয়ানে। আর তৃতীয় সর্বোচ্চ ১৬ হাজার ১২০ জন আক্রান্ত হয়েছেন দক্ষিণ কোরিয়ায়।

তবে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে যুক্তরাষ্ট্রে। এ সময়ের মধ্যে দেশটিতে মৃত্যু হয়েছে ১৭৩ জনের। দ্বিতীয় সর্বোচ্চ ১৬১ জন মারা গেছেন জাপানে। আগের দিন মৃত্যুর দিক দিয়েও এগিয়ে ছিল জাপান। তবে দেশটিতে গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা কমেছে। আর তৃতীয় সর্বোচ্চ ৯৪ জনের মৃত্যু হয়েছে ব্রাজিলে।

  • সূত্র: ওয়ার্ল্ডোমিটার

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *