৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ , ৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

বিশ্বজয়ী হাফেজ তাকরিমকে সংবর্ধনা দেবে ধর্ম মন্ত্রণালয়

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সৌদি আরবের মক্কা নগরীতে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করা বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরিমকে বিমানবন্দরে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দিবাগত রাত ২টার দিকে বিমানযোগে ঢাকায় পৌঁছলে তাকে বরণ করে নেন হাজার হাজার সাধারণ মানুষ। ফুলেল শুভেচ্ছা জানানো হয় ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানের পক্ষ থেকেও।

সৌদি আরবে ৪২তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বিশ্বের ১১১টি দেশের ১৫৩ জন হাফেজের মধ্যে তৃতীয় স্থান অধিকার করেন হাফেজ তাকরিম। বুধবার (২২ সেপ্টেম্বর) রাতে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে চূড়ান্ত বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এ সময় তাকরিমকে এক লাখ রিয়াল পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

এর আগেও কোরআনের বিভিন্ন প্রতিযোগিতায় সাফল্য পেয়েছিলেন তাকরিম। তিনি তেহরানের আন্দিশাহ (আল-ফিকির) মিলনায়তনে অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেন। এরপর লিবিয়ায় আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় ৭ম স্থান লাভ করেন।

উল্লেখ্য, হাফেজ সালেহ আহমদ তাকরিমের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামে। তার বাবা হাফেজ আব্দুর রহমান একজন মাদরাসা শিক্ষক।

এদিকে একটি সূত্র জানিয়েছে, তাকরিমের এই সাফল্যে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। তিনি বর্তমানে ঢাকার বাইরে আছেন। তিনি ফিরলে সরকারের পক্ষ থেকে হাফেজ তাকরিমকে বিশেষ সংবর্ধনা দেওয়া হবে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com