বিশ্বে আরও ৫৭৮২ জনের মৃত্যু, শনাক্ত ২১ লাখ

বিশ্বে আরও ৫৭৮২ জনের মৃত্যু, শনাক্ত ২১ লাখ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। সারা বিশ্বে একদিনে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৫ হাজার ৭৮২ জন। এ নিয়ে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৫৬ লাখ ৮১ হাজার ৩৮৬ জনে।

একই সময়ে নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন আরও ২১ লাখ ১২ হাজার ২৭৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭ কোটি ৫০ লাখ ৯৯ হাজার ৫১২ জনে।

এদিকে, ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৭ লাখ ৪৯ হাজার ৫৮৮ জন। এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে সেরে উঠেছেন ২৯ কোটি ৬৩ লাখ ৪৬ হাজার ৪৭০ জন। সোমবার (৩১ জানুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসের নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে একদিনে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৮৯২ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭৩ হাজার ১৬২ জন। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ১২ লাখ ৬৫ হাজার ৬৮৪ জন আক্রান্ত এবং ৪ লাখ ৯৫ হাজার ২ জনের মৃত্যু হয়েছে।

করোনায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৩২৯ জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ৯৫৪ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত ৭ কোটি ৫৫ লাখ ৭৮ হাজার ৭৬ জন আক্রান্ত এবং ৯ লাখ ৭ হাজার ১৯০ জনের মৃত্যু হয়েছে।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬১৭ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১ লাখ ২১ হাজার ২২৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ১ কোটি ১৭ লাখ ৩৭ হাজার ৭ জন এবং মারা গেছেন ৩ লাখ ৩০ হাজার ৭২৮ জন।

ব্রাজিলে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৮০ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১ লাখ ৪ হাজার ১২ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৫৩ লাখ ৫১ হাজার ৪৮৯ জন এবং মারা গেছেন ৬ লাখ ২৬ হাজার ৯২৩ জন।

ফ্রান্সে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৯ হাজার ৪৪৮ জন এবং মারা গেছেন ১২৭ জন। এ পর্যন্ত দেশটিতে এক কোটি ৯০ লাখ ৫৮ হাজার ৭৩ জন আক্রান্ত এবং মারা গেছেন ১ লাখ ৩০ হাজার ৫৮৩ জন।

যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ৩৯৯ জন এবং মারা গেছেন ৮৫ জন। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ১ কোটি ৬৪ লাখ ৬৮ হাজার ৫২২ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার ৬৯৮ জন।

মেক্সিকোতে গত ২৪ ঘণ্টায় ৫২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৫ হাজার ৭৬২ জনে। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৫৮২ জন। মহামারি শুরুর পর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ১৬ হাজার ১৪৩ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ইতালিতে ২৩৫ জন, আর্জেন্টিনায় ১৫২ জন, কলম্বিয়ায় ২৪৭ জন, পোল্যান্ডে ২৩ জন, জার্মানিতে ৪৫ জন, কানাডায় ৭৫ জন, তুরস্কে ১৮৯ জন, দক্ষিণ আফ্রিকায় ১১৭ জন, ইউক্রেনে ৯৪ জন, ভিয়েতনামে ১২১ জন, গ্রিসে ৯৭ জনের মৃত্যু হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *