২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৬শে জিলকদ, ১৪৪৩ হিজরি

বিশ্বে আরও ৮৫৫৭ মৃত্যু, শনাক্ত ১৬ লাখ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েছে। এসময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৮ হাজার ৫৫৭ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় আড়াই হাজার। মোট মৃত্যু বেড়ে পৌঁছেছে ৫৯ লাখ ২৩ হাজার ৯০০ জনে।

২৪ ঘণ্টায় করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৬ লাখ ১৭ হাজার ৪৪৮ জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগী বেড়েছে সাড়ে তিন লাখের বেশি। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটি মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৪২ কোটি ৭৯ লাখ ৪৯ হাজার ১৯৪ জনে পৌঁছেছে।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

বিশ্বে গত একদিনে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানিতে এরপরই রয়েছে ব্রাজিল, রাশিয়া, জার্মানি, ইতালি, পোল্যান্ড ও ভারতের মতো দেশগুলো।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ১ লাখ ৫৮ হাজার ৫০৭ জন এবং মারা গেছেন ৩২৯ জন। এ পর্যন্ত দেশটিতে ১ কোটি ৩৮ লাখ ৭২ হাজার ৭৬২ জন আক্রান্ত এবং ১ লাখ ২২ হাজার ৩৬৯ জন মারা গেছেন।

দৈনিক প্রাণহানিতে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১ হাজার ৪৫৭ জন এবং নতুন শনাক্ত হয়েছেন ৫৫ হাজার ৮৮৭ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ৮ কোটি ২ লাখ ৫৯ হাজার ৮৮১ জন এবং মোট মারা গেছেন ৯ লাখ ৬৩ হাজার ২২০ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৯৬ জন এবং নতুন সংক্রমিত হয়েছেন ১ লাখ ৩৫ হাজার ১৭২ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৫৬ লাখ ৫৭ হাজার ৯২৮ জন এবং মারা গেছেন ৩ লাখ ৪৭ হাজার ৩১ জন। একই সময়ে স্পেনে নতুন আক্রান্ত ২২ হাজার ১৯৪ জন এবং মারা গেছেন ১৭৩ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৩৯ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১ লাখ ১ হাজার ২৮৫ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ৮৩ লাখ ৫১ হাজার ৮৭৬ জন এবং মারা গেছেন ৬ লাখ ৪৫ হাজার ৫৩৪ জন।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুর সংখ্যার তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ২৮১ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৫০২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৪ কোটি ২৮ লাখ ৬৫ হাজার ৪৩১ জন এবং মারা গেছেন ৫ লাখ ১২ হাজার ৬৫১ জন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাজ্যে নতুন শনাক্ত ৪১ হাজার ১৩০ জন এবং মারা গেছেন ২০৫ জন। দেশটিতে এ পর্যন্ত ১ কোটি ৮৬ লাখ ৯৫ হাজার ৪৪৯ জন আক্রান্ত ও ১ লাখ ৬০ হাজার ৮১৫ জন মারা গেছেন। ইউক্রেনে ২৪ ঘণ্টায় নতুন সংক্রমিত ২৪ হাজার ৪৪০ জন এবং মারা গেছেন ২৮৭ জন।

তুরস্কে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৮৬ হাজার ৭০ জন এবং মারা গেছেন ২৭১ জন। ইতালিতে একইসময়ে নতুন শনাক্ত ৬০ হাজার ২৯ জন এবং মৃত্যু হয়েছে ৩২২ জনের।

ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৯৭ হাজার ৩৮২ জন এবং মারা গেছেন ২৮৫ জন। দেশটিতে এ পর্যন্ত ২ কোটি ২৪ লাখ ১ হাজার ৪০৬ জন আক্রান্ত এবং ১ লাখ ৩৭ হাজার ২৭৬ জনের মৃত্যু হয়েছে। কলম্বিয়ায় গত একদিনে নতুন শনাক্ত ২ হাজার ১৭৪ জন এবং মারা গেছেন ৮০ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় পোল্যান্ডে ৩২৫ জন, আর্জেন্টিনায় ১৬৭ জন, গ্রিসে ৬৮ জন, ইরানে ২২৩ জন, জাপানে ১৭৯ জন, রোমানিয়ায় ২০৭ জন, দক্ষিণ আফ্রিকায় ৬৪ জন, ইন্দোনেশিয়ায় ২৫৭ জন, হাঙ্গেরিতে ১৩১ জন এবং মেক্সিকোতে মারা গেছেন ৯৮ জন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com