‘বিশ্বে আলোচিত রাষ্ট্রনায়কদের অন্যতম শেখ হাসিনা’

‘বিশ্বে আলোচিত রাষ্ট্রনায়কদের অন্যতম শেখ হাসিনা’

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্ধকারে আলো নিয়ে এগিয়ে চলছেন। তিনি মানুষের জীবনে আলোর সঞ্চার করেছেন।

নারায়ণগঞ্জ নগরীর দেওভোগে বিদ্যানিকেতন উচ্চবিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলার জন্য সারাজীবন উৎসর্গ করেছিলেন। পিতার স্বপ্ন বাস্তবায়ন করতে দিবারাত্রি পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্বের দরবারে যে কজন রাষ্ট্রনায়ক বা দেশনায়কের কথা আলোচিত হয় তাদের মধ্যে অন্যতম শেখ হাসিনা।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর তার কন্যা এ দেশের হাল ধরেছেন। তিনি প্রধানমন্ত্রী হয়েছেন। ফুল বিছানো রাস্তায় তিনি প্রধানমন্ত্রী হননি। তাকে অনেক প্রতিকূলতা অতিক্রম করে এ জায়গায় আসতে হয়েছে। তার কাছে প্রধানমন্ত্রীত্ব উপভোগের বিষয় নয়। তিনি এটিকে কর্তব্য পালন বলেই মনে করেন।

মতিয়া চৌধুরী বলেন, কোভিড-১৯ এর কারণে সারা পৃথিবী একটা ঝাঁকুনি খেয়েছে। কিন্তু এ সময়েও আমাদের প্রধানমন্ত্রী প্রতিটি জায়গায় ভ্যাক্সিন যেমন পৌঁছে দিয়েছেন তেমনি খাবার পৌঁছে দিয়েছেন। শত প্রতিকূলতার মধ্যেও শিক্ষাজীবন যেন স্বাভাবিক থাকে সেই ব্যবস্থাও তিনি রেখেছেন। সরকারি-বেসরকারি সব শিক্ষাপ্রতিষ্ঠানে সবাই নতুন বই পেয়েছে।

প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে জাতীয় সংসদের উপনেতা বলেন, দেশে অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা, বাসস্থানের যে নিশ্চিয়তা তিনি দিয়েছেন তা দিনদিন আরও সুদৃঢ় হবে। এটুকুই আল্লাহর কাছে চাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আমাদেরও স্মার্ট হতে হবে। শুধুমাত্র পোশাকে স্মার্ট হলেই হবে না। আমাদের মন, মেধা, বুদ্ধি, ভালোবাসা, দেশপ্রেম, লেখাপড়ায় সততা ও স্মার্টনেস থাকতে হবে।

বিদ্যালয়টির পরিচালনা পর্ষদের সভাপতি ও দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ূনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন প্রমুখ।

আলোচনা পর্ব শেষে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শিক্ষার্থীদের নিয়ে কেকও কাটেন অতিথিরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *