২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৫শে জিলকদ, ১৪৪৩ হিজরি

বিশ্বে একদিনে মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বে একদিনে মহামারি করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। এসময়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে উত্তর কোরিয়ায় আর দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৪১৩ জন। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে দুই শতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৩ লাখ সাত হাজার ৫৮৫ জনে।

এসময়ে ভাইরাসটিতে নতুন আক্রান্ত ৫ লাখ ৬৫ হাজার ৭০৪ জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ২৩ হাজার। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩ কোটি ১ লাখ ৪৭ হাজার ৯৯২ জনে।

শুক্রবার (২৭ মে) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এ তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় উত্তর কোরিয়ায় সর্বোচ্চ ১ লাখ ৫ হাজার ৫০০ জন শনাক্ত হয়েছেন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ৩১ লাখ ৭০ হাজার ৩৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬৮ জন মারা গেছেন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৮৬ হাজার ৮২৭ জন এবং মারা গেছেন ২১৬ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৫৫ লাখ ৬১ হাজার ৯২০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১০ লাখ ৩০ হাজার ৭১০ জন মারা গেছেন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯১ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৭০০ জন। এসময়ে জার্মানিতে আক্রান্ত ৩৪ হাজার ৬৩৯ জন এবং মারা গেছেন ৮৯ জন।

ফ্রান্সে ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ২১ হাজার ২৩৪ জন এবং মারা গেছেন ২৮ জন। একইসময়ে দক্ষিণ আফ্রিকায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮০০ জন এবং মারা গেছেন ৪৯ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩৬ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ৯১০ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৮ লাখ ৮০ হাজার ৫১২ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৬৬ হাজার ২৪৮ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের সংখ্যার তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১ হাজার ২১৩ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩১ লাখ ৪৬ হাজার ৩৩ জন এবং মারা গেছেন ৫ লাখ ২৪ হাজার ৫২৫ জন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com