২৮শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ২৪শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

বিশ্বে একদিনে মৃত্যু ৭২৬১, শনাক্ত ৬০৭৮৯৬

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বের আবারও করোনাভাইরাসের দৈনিক মৃত্যু ও শনাক্ত দুটোই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ২৬১ জনের মৃত্যুর পাশাপাশি একইসময়ে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৭ হাজার ৮৯৬ জন। আগের দিনের তুলনায় মৃত্যু প্রায় আড়াই হাজার এবং আক্রান্ত প্রায় পৌনে দুই লাখের মতো বেড়েছে।

বর্তমানে বিশ্বে মোট মৃতের সংখ্যা ৫৩ লাখ ৩৬ হাজার ৩৯৮ জনে এবং আক্রান্ত রোগীর সংখ্যা পৌঁছেছে ২৭ কোটি ১৭ লাখ ৮ হাজার ২০৭ জনে।

বুধবার (১৫ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় উপরের সারিতে রয়েছে রাশিয়া, জার্মানি, পোল্যান্ড, ইউক্রেন ও ভিয়েতনাম।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১ লাখ ৮ হাজার ১০৭ জন আক্রান্ত এবং মারা গেছেন ১ হাজার ৫৮৮ জন। এ পর্যন্ত দেশটিতে ৫ কোটি ১১ লাখ ৩৫ হাজার ৯৮৩ জন আক্রান্ত এবং মারা গেছেন ৮ লাখ ২১ হাজার ৩২৫ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১৪৫ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ২৮ হাজার ৩৪৩ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৭৪ হাজার ৭৯৭ জন ও মারা গেছেন ২ লাখ ৯১ হাজার ৭৪৯ জন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৬১০ জন এবং মারা গেছেন ১৫০ জন। এ পর্যন্ত দেশটিতে ১ কোটি ৯ লাখ ৩২ হাজার ৫৪৫ জন আক্রান্ত এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪৬ হাজার ৬২৭ জনের। এসময়ে ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৬৩ হাজার ৪০৫ জন ও ১৫৮ জন মারা গেছেন।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৭৯৫ জন এবং মারা গেছেন ৫৭৫ জন। দেশটিতে এ পর্যন্ত ৬৬ লাখ ৫১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৭ হাজার ১৬৬ জন মারা গেছেন। একই সময়ের মধ্যে ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ২৮৩ জন এবং মারা গেছেন ৩৮৭ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৪১ জন এবং সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৮২৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২১ লাখ ৯৫ হাজার ৭৭৫ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ১৭ হাজার ১২১ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৭ লাখ ১০ হাজার ৬৩০ জন এবং মারা গেছেন ৪ লাখ ৭৫ হাজার ৮৮৮ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় ইরানে ৬৭ জন, তুরস্কে ১৮১ জন, পোল্যান্ডে ৫৩৭ জন, হাঙ্গেরিতে ১৯৫ জন, স্লোভাকিয়ায় ১০১ জন, ভিয়েতনামে ২৫২ জন ও মেক্সিকোতে করোনায় মারা গেছেন ৪৯ জন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com