২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২০শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

বিশ্বে কমেছে দৈনিক শনাক্ত ও মৃত্যু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দৈনিক শনাক্ত ও মৃত্যু আরও কমেছে। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৫৪২ জন। মহামারি শুরুর পর বিশ্বজুড়ে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৯ লাখ ৬৭ হাজার ৯৮৬ জনে।

এ সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ১১ লাখ ১ হাজার ৯০ জন। এ নিয়ে বিশ্বে করোনা শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩ কোটি ৫৯ লাখ ৬৯ হাজার ৮৮৪ জনে।

এর আগের ২৪ ঘণ্টায় বিশ্বে ৬ হাজার ৪৯৯ জনের মৃত্যু হয়। এ সময়ে করোনা শনাক্ত হয় ১৩ লাখ ৩ হাজার ৯১১ জনের।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি মৃত্যু ঘটনা ঘটেছে রাশিয়ায়। এ সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৭৬৯ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৫০ হাজার ৯২৭ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ১৬ হাজার ৯৩ জনের। শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৬২ লাখ ৯১ হাজার ১১৬ জনে।

দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে দক্ষিণ কোরিয়া। ২৪ ঘণ্টায় দেশটিতে রোগী শনাক্ত হয়েছেন ১ লাখ ৬৩ হাজার ৫৫৮ জন। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ২৯ লাখ ৯৪ হাজার ৮৪১ জন। এ সময়ে মৃত্যু হয়েছে ৪৯ জনের। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু হলো ৭ লাখ ৯৪৪ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১৮৯ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে দেশটিতে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৭ হাজার ৪৬৪ জন। দেশটিতে এ পর্যন্ত ৮ কোটি ৫ লাখ ৬৭ হাজার ৭৫৭ জন সংক্রমিত এবং মৃত্যু হয়েছে ৯ লাখ ৭৩ হাজার ১১৯ জনের।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ২০৬ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৫৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ৮৭ লাখ ৬৮ হাজার ১০৪ জন। আর মারা গেছেন ৬ লাখ ৪৯ হাজার ১৯৫ জন।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুর সংখ্যার তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭ হাজার ৯৮৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আর একই সময়ে মারা গেছেন ৫৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ৪ কোটি ২৯ লাখ ২৪ হাজার ১০২ জনে। আর মারা গেছেন মোট ৫ লাখ ১৩ হাজার ৮১২ জন।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৯৫ হাজার ২৪১ জনের। আর মারা গেছেন ৪৫ জন। দেশটিতে এ পর্যন্ত ১ কোটি ৪৭ লাখ ২৮ হাজার ৭৫২ জনের করোনা শনাক্ত এবং ১ লাখ ২৩ হাজার ৩২৮ জন মারা গেছেন।

এছাড়া ২৪ ঘণ্টায় ফ্রান্সে ৭৬ জন, তুরস্কে ২০৬ জন, ইতালিতে ১৪৪ জন, ইরানে ২৪১ জন, ইন্দোনেশিয়ায় ২২৯ জন, মেক্সিকোয় ৩৩১ জন, জাপানে ২৫৯ জন, পেরুতে ১৩১, চিলিতে ১৩০, ভিয়েতনামে ৯৪ মারা গেছেন।

এদিকে বাংলাদেশে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩৩ জনে।

একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৮৬৪ জন। দেশে এখন পর্যন্ত মোট ১৯ লাখ ৪২ হাজার ৬৮০ জনের করোনা শনাক্ত হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com