২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

বিশ্বে করোনায় আরও ৫২৩৭ মৃত্যু, নতুন শনাক্ত প্রায় ১৭ লাখ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বে মহামারি করোনাভাইরাসে দৈনিক সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ২৩৭ জন। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় ১ হাজার ৩০০। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬০ লাখ ৭৩ হাজার ১৭৬ জনে।

এসময়ে বিশ্বজুড়ে ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ১৬ লাখ ৮৫ হাজার ৪৭০ জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত বেড়েছে প্রায় সাড়ে ৫ লাখ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬ কোটি ১৫ লাখ ৩০ হাজার ৯৬২ জনে।

বুধবার (১৬ মার্চ) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সবশেষ এ তথ্য পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। দৈনিক প্রাণহানিতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির তালিকায় এরপরেই রাশিয়া, ব্রাজিল, ইন্দোনেশিয়া, দক্ষিণ কোরিয়া ও জার্মানির মতো দেশগুলোর অবস্থান।

দক্ষিণ কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৩ লাখ ৬২ হাজার ৩২৮ জন এবং মারা গেছেন ২৯৩ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত ৭২ লাখ ২৮ হাজার ৫৫০ জন আক্রান্ত এবং ১০ হাজার ৮৮৮ জনের মৃত্যু হয়েছে।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২৪ হাজার ৪৯৯ জন এবং মারা গেছেন ৯০১ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ১২ লাখ ৪৪ হাজার ৭৬ জন শনাক্ত এবং মারা গেছেন ৯ লাখ ৯২ হাজার ৩০২ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৫৫৮ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৬৭৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৭৪ লাখ ১২ হাজার ৯১৯ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৬১ হাজার ৯০২ জনের।

জার্মানিতে গত একদিনে শনাক্ত হয়েছেন ২ লাখ ২৫ হাজার ৩৮৭ জন এবং মারা গেছেন ২৮৭ জন। দেশটিতে এ পর্যন্ত ১ কোটি ৭৫ লাখ ৬৭ হাজার ৭৩৮ জন করোনায় শনাক্ত এবং মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৫৩২ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩২৩ জন এবং নতুন শনাক্ত হয়েছেন ৫০ হাজার ৭৮ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ৯৪ লাখ ৩২ হাজার ২৭৪ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৫৫ হাজার ৬৪৯ জনের।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৯৮ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৫৮৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন ৪ কোটি ২৯ লাখ ৯৮ হাজার ৬৪৬ জন এবং মারা গেছেন ৫ লাখ ১৬ হাজার ১০৩ জন।

তুরস্কে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৪ হাজার ৬১৪ জন এবং মারা গেছেন ১১৫ জন। একই সময়ে ইতালিতে আক্রান্ত ৮৫ হাজার ২৮৮ জন ও মারা গেছেন ১৮০ জন এবং ইন্দোনেশিয়ায় আক্রান্ত ১৪ হাজার ৪০৮ জন এবং মারা গেছেন ৩০৮ জন।

ফ্রান্সে গত একদিনে নতুন আক্রান্ত ১ লাখ ১৬ হাজার ৬১৮ জন এবং মারা গেছেন ১৪৬ জন। দেশটিতে এ পর্যন্ত ২ কোটি ৩৬ লাখ ৪৯ হাজার ৬১৫ জন করোনায় আক্রান্ত এবং ১ লাখ ৪০ হাজার ৪৪০ জন মারা গেছেন। জাপানে গত একদিনে নতুন শনাক্ত ৩৫ হাজার ৮৪৬ জন এবং মারা গেছেন ১০৮ জন।

যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৫২ হাজার ৮২২ জন এবং মারা গেছেন ২০০ জন। দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৯৮ লাখ ২০ হাজার ২৮১ জন শনাক্ত এবং ১ লাখ ৬৩ হাজার ৯৫ জন মারা গেছেন। একইসময়ে স্পেনে নতুন শনাক্ত ৯ হাজার ১৫ জন এবং মারা গেছেন ৭১ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় পোল্যান্ডে ১৭৮ জন, ইউক্রেনে ৮৫ জন, আর্জেন্টিনায় ৩৮ জন, ইরানে ১১৭ জন, মালয়েশিয়ায় ৯৫ জন, চিলিতে ৩৪ জন ও থাইল্যান্ডে ৭০ জনের মৃত্যু হয়েছে। এসময়ে মেক্সিকোতে মারা গেছেন ১২ জন। উত্তর আমেরিকার এ দেশটিতে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ২১ হাজার ১১৫ জনে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com