৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ২রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১৬ কোটি ৬৫ লাখ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ওয়ার্ল্ডোমিটারের হিসেব অনুযায়ী সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৬ কোটি ৬৪ লাখ ৯৫ হাজার ৯১৬ জন এবং মারা গেছে ৩৪ লাখ ৫৮ হাজার ১৭২ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৪ কোটি ৭২ লাখ ৮২ হাজার ২৪৪ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৫৭ লাখ ৫৫ হাজার ৫০০ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৯৮ হাজার ১০৭ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৩৮ লাখ ৬২ হাজার ৩৯৮ জন এবং মারা গেছে ছয় লাখ তিন হাজার ৪০৮ জন।

আরও পড়ুন: যুক্তরাজ্যের জার্মানি প্রবেশে নিষেধাজ্ঞা

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, ইতালি, জার্মানি ও স্পেন।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ৬২ লাখ ৮৯ হাজার ২৯০ জন এবং মারা গেছে দুই লাখ ৯৫ হাজার ৫২৫ জন।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৫৯ লাখ ৭৬ হাজার ১৫৬ জন এবং মারা গেছে চার লাখ ৪৬ হাজার ৫২৭ জন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com