৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

বিশ্বে করোনায় আক্রান্ত ১৪ কোটি ৪৪ লক্ষাধিক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৪ কোটি ৪৪ লাখ ৩১ হাজার ৮৬৯ জন এবং মারা গেছে ৩০ লাখ ৭১ হাজার ৬২৫ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১২ কোটি ২৬ লাখ ছয় হাজার ২৩৭ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৮৭ লাখ ৫৪ হাজার সাত জন।

সারা বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার দুই শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে এক লাখ ৯ হাজার ৮৪৫ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ২৬ লাখ দুই হাজার ৫১ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৮৩ হাজার ৩৩০ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, তুরস্ক, ব্রিটেন, ইতালি, স্পেন ও জার্মানি।

ভারতে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৫৯ লাখ ২৪ হাজার ৮০৬ জন এবং মারা গেছে এক লাখ ৮৪ হাজার ৬৭২ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ৪১ লাখ ২২ হাজার ৭৯৫ জন এবং মারা গেছে তিন লাখ ৮১ হাজার ৬৮৭ জন।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com