৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ১২ই রজব, ১৪৪৪ হিজরি

বিশ্বে করোনায় কমেছে মৃত্যু ও শনাক্ত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে। এসময় সারা বিশ্বে আরও ১ হাজার ২৭৭ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫ লাখ ৭৭ হাজার ৯৩৯ জনের।

রোববার (১৪ আগস্ট) সকালে করোনাভাইরাসে শনাক্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

এর আগের দিন শনিবার (১৩ আগস্ট) বিশ্বে করোনায় ১ হাজার ৯৪৮ জনের মৃত্যু হয়েছিল। আর শনাক্ত হয়েছিল ৭ লাখের বেশি।

এদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৫৯ কোটি ৪৫ লাখ ৪৯ হাজার ৮৫৮ জনে। আর মোট মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ৬৪ লাখ ৫৩ হাজার ২৮৬ জনে।

এছাড়া নতুন করে আরও ৮ লাখ ২১ হাজার ৩০১ জন করোনা থেকে সেরে উঠেছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৫৬ কোটি ৭৫ লাখ ৬৮ হাজার ৮২৫ জন।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। দেশটিতে করোনা আক্রান্ত ১ লাখ ৯২ হাজার ৩৬৪ জন রোগী শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ২২৬ জন।

জাপানের পর দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। লাতিন আমেরিকার এই দেশটি গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১৬ হাজার ৭৬০ জন।

এদিকে বিশ্বে মোট মৃত্যু ও শনাক্তের দিক দিয়ে এখনও তালিকার শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ১২৩ জন এবং মারা গেছেন ৩১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত ৯ কোটি ৪৬ লাখ ৭৮ হাজার ৯৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ১০ লাখ ৬২ হাজার ৩৩৩ জন।

এছাড়া প্রতিবেশী দেশ ভারতে এখন পর্যন্ত ৪ কোটি ৪২ লাখ ৫২ হাজার ৬৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ২৬ হাজার ৯৯৬ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। তবে এ সময়ে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১৪৪ জন। এ নিয়ে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৮ হাজার ৬৪৪ জনে। মহামারির শুরু থেকে দেশে এ পর্যন্ত ২৯ হাজার ৩১২ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com