২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৮শে জিলকদ, ১৪৪৩ হিজরি

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়ালো ৬০ লাখ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : করোনাভাইরাসে ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে আরও সাত হাজার ৫৬৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মহামারির শুরু থেকে ভাইরাসটিতে মোট মৃত্যু বেড়ে পৌঁছেছে ৬০ লাখ এক হাজার ৪৯৪ জনে।

ভাইরাসটিতে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ১৬ লাখ ১০ হাজার ৪৭৭ জন। বিশ্বে মোট শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৪৪ কোটি ২৩ লাখ ৩১ হাজার ৯৩৯ জনে।

একই সঙ্গে একদিনে করোনা থেকে সেরে উঠেছেন ১৮ লাখ ৮৭ হাজার ১৭২ জন। এ নিয়ে করোনা আক্রান্ত হওয়ার সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭ কোটি ৪৯ লাখ ৩১ হাজার ২৮ জনে।

শুক্রবার (৪ মার্চ) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

একদিনে সবচেয়ে বেশি দুই লাখ দুই হাজার ৩৩৮ জন রোগী শনাক্ত হয়েছেন জার্মানিতে। এসময়ে মারা গেছেন ২৮৯ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত এক কোটি ৫৩ লাখ ৭৫ হাজার ৫০৮ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ২৪ হাজার ২৬৫ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই লাখ ২৬ হাজার ৩০০ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন এক কোটি ১৬ লাখ ৯৬ হাজার ৬০০ জন।

দৈনিক মৃত্যুতে তালিকায় সবার ওপরে যুক্তরাষ্ট্র। দেশটিতে একদিনে মারা গেছেন এক হাজার ২৫৮ জন। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪৯ হাজার ৯১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এ পর্যন্ত আট কোটি আট লাখ ৪৩ হাজার ৫৭০ জন করোনায় আক্রান্ত এবং মারা গেছেন ৯ লাখ ৮১ হাজার ৭২৯ জন।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৮১ জন। নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৩ হাজার ২৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৬৬ লাখ ৮৫ হাজার ৮৫০ জন এবং মারা গেছেন তিন লাখ ৫৪ হাজার ১১ জন। সুস্থ হয়েছেন এক কোটি ৪১ লাখ দুই হাজার ৬৮৪ জন।

আক্রান্তের দিক থেকে তালিকায় তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৬৪ হাজার ৫৪ জন এবং মারা গেছেন ৫৯৪ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত বেড়ে দুই কোটি ৮৯ লাখ ছয় হাজার ২১৪০ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ছয় লাখ ৫০ হাজার ৬৪৬ জনে।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ছয় হাজার ১০২ জন এবং মারা গেছেন ২০১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত চার কোটি ২৯ লাখ ৫১ হাজার ২৬২ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ১৪ হাজার ৬২০ জন।

এছাড়া একদিনে করোনায় আক্রান্ত হয়ে ফ্রান্সে ১৮০ জন, যুক্তরাজ্যে ১৯৪ জন, তুরস্কে ১৮৮ জন, ইতালিতে ১৮৫ জন, স্পেনে ২০২ জন, আর্জেন্টিনায় ১৪১ জন, ইরানে ১৭২ জন, পোল্যান্ডে ২৬৬ জন, ইন্দোনেশিয়ায় ২৩২ জন, মেক্সিকোতে ৩০৪ জন, জাপানে ২৩২ জন, চিলিতে ২৭২ জন মারা গেছেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com