৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

বিশ্বে করোনায় মৃত্যু ৩৫ লাখ, সুস্থ ১৫ কোটি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর তা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। চীনে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। এরপর মহামারি আকারে ছড়িয়ে পড়ে এই মারণভাইরাস। এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৩৫ লাখের বেশি মানুষ।

বৃহস্পতিবার (২৭ মে) সকাল ৯টায় আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার দেওয়া তথ্য থেকে জানা গেছে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৬ কোটি ৯০ লাখ ৭৬ হাজার ১৬৮। এর মধ্যে মারা গেছে ৩৫ লাখ ১২ হাজার একশ ৮৭ জন।

করোনাভাইরাসকে হারিয়ে সুস্থও হচ্ছেন অনেক মানুষ। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এরই মধ্যে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১৫ কোটি ৭ লাখ ২ হাজার ৮৭৭ জন। এই মারণভাইরাস ছড়িয়ে পড়েছে সারা বিশ্বের দু’শ ২০টি দেশ ও অঞ্চলে। করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৩৯ লাখ ৭১ হাজার ২০৭ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ৬ হাজার ১৭৯ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৭৬ লাখ ৬২ হাজার ২৬৮ জন।

ওয়ার্ল্ডোমিটারের হিসেব অনুযায়ী, মারণভাইরাস করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে প্রায় এক মাস ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বে সর্বোচ্চ। ভারতে এখন পর্যন্ত ২ কোটি ৭৩ লাখ ৬৭ হাজার ৯৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৩ লাখ ১৫ হাজার ২৬৩ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৪৬ লাখ ২৬ হাজার ১৪ জন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com