৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ, ১৪৪২ হিজরি

বিশ্বে করোনা পরিস্থিতি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সারাবিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৭ কোটি ৫৬ লাখ চার হাজার ৭৫৪ জন এবং মারা গেছে ৩৭ লাখ ৮৮ হাজার ৩০১ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৫ কোটি ৯১ লাখ ৩৯ হাজার ৯২৩ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ২৬ লাখ ৭৬ হাজার ৫৩০ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৮৪ হাজার ৭৩৯ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৪২ লাখ ৭৫ হাজার ৭৮৩ জন এবং মারা গেছে ছয় লাখ ১৪ হাজার সাত জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, ইতালি, আর্জেন্টিনা ও জার্মানি।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ৯৩ লাখ ৭৩ হাজার ৩৩৮ জন এবং মারা গেছে তিন লাখ ৬৩ হাজার ৯৭ জন।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৭২ লাখ ১৫ হাজার ১৫৯ জন এবং মারা গেছে চার লাখ ৮২ হাজার ১৩৫ জন।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com