বিশ্বে করোনা শনাক্ত ৪০ কোটি ছাড়ালো

বিশ্বে করোনা শনাক্ত ৪০ কোটি ছাড়ালো

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বজুড়ে করোনা আক্রান্ত রোগী শনাক্তের সংখ্যা ৪০ কোটি ছাড়িয়েছে। এর মাঝে মারা গেছেন ৫৭ লাখ ৮১ হাজার এবং সুস্থ হয়েছেন ৩২ কোটি ৭ লাখ ৩৭ হাজারের বেশি মানুষ।

বুধবার (৯ ফেব্রুয়ারি) সকাল সাড়ে আটটায় আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনা শনাক্ত হয়েছে ২৪ লাখ ২৩ হাজার ৩৪৪ জনের। এর ফলে মোট করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪০ কোটি ৪ লাখ ২৮ হাজার ৭১৮ জনে।

এ সময় করোনায় মারা গেছেন ১৩ হাজার ৩০৮ জন। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ লাখ ৮১ হাজার ৭৬৯ জনে।

ওয়ার্ল্ডোমিটারসের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি ২ হাজার ৭৭৭ জনের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ৩২ হাজার ৪৪৩ জনের। দেশটিতে একদিনে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১ লাখ ৭৯ হাজার ১৬৯ জন।

তবে এ সময়ে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন জার্মানিতে। দেশটিতে ২৪ ঘণ্টায় ২ লাখ ১২ হাজার ৭২৪ জন আক্রান্ত এবং ২৩১ জনের মৃত্যু হয়েছে।

ওয়ার্ল্ডোমিটারসের তালিকায় বাংলাদেশের অবস্থান এখন ৪০ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৮ লাখ ৭৯ হাজার ২৫৫ জন। তাদের মাঝে ২৮ হাজার ৬৭০ জন মারা গেছেন এবং ১৬ লাখ ২২ হাজার ৮৫৭ জন করোনা থেকে সেরে উঠেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *