২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৭শে জিলকদ, ১৪৪৩ হিজরি

বিশ্বে শনাক্ত ছাড়ালো ৪৩ কোটি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ও মৃত্যু দুটোই কমেছে। এসময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ হাজার ৩৮২ জন। আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা এক হাজারের বেশি কমেছে। এতে মহামারি শুরুর পর বিশ্বজুড়ে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৯ লাখ ৪৬ হাজার ৭১৮ জনে।

এসময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৫৩ হাজার ৯১২ জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় ২০ হাজার। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৩ কোটি ১৬ লাখ ৪৯ হাজার ২২৪ জনে।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার নিয়মিত আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

বিশ্বে গত একদিনে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানিতে এরপরই রয়েছে ব্রাজিল, রাশিয়া, মেক্সিকো, ভারত, জার্মানি, পোল্যান্ডের মতো দেশগুলো।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়েছেন ২ লাখ ১৮ হাজার ৪৩১ জন এবং মারা গেছেন ২৭৩ জন। দেশটিতে এ পর্যন্ত ১ কোটি ৪৩ লাখ ১১ হাজার ৫২ জন শনাক্ত এবং ১ লাখ ২২ হাজার ৮৯৫ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় প্রাণহানির তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ১ হাজার ৭০৩ জনের মৃত্যু হয়েছে। এসময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৬৫ হাজার ৭৭৭ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এ পর্যন্ত ৮ কোটি ৪ লাখ ৪১ হাজার ৪০৪ জন সংক্রমিত এবং মৃত্যু হয়েছে ৯ লাখ ৬৯ হাজার ৪৮২ জনের।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১ লাখ ৩২ হাজার ৯৯৮ জন এবং মারা গেছেন ৭৬২ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ১ কোটি ৫৯ লাখ ২৮ হাজার ৫৬৮ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৪৮ হাজার ৫৭৮ জনের। একই সময়ে স্পেনে নতুন শনাক্ত ৩৫ হাজার ৮৯২ জন এবং মারা গেছেন ২২৬ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৯৯৬ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৫ হাজার ৪৯৩ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ৮৫ লাখ ৮০ হাজার ৯৯৫ জন এবং মারা গেছেন ৬ লাখ ৪৭ হাজার ৪৮৬ জন।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুর সংখ্যার তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১২ হাজার ৪০৬ জন এবং মারা গেছেন ৩০৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত হয়েছেন ৪ কোটি ২৮ লাখ ৯৩ হাজার ৫৮৫ জন এবং মারা গেছেন ৫ লাখ ১৩ হাজার ২৫৮ জন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৮ হাজার ৯৩৩ জন এবং মারা গেছেন ১২৫ জন। এ পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৮৭ লাখ ৭৩ হাজার ১৬৪ জন এবং মারা গেছেন ১ লাখ ৬১ হাজার ১০৪ জন। এসময়ের মধ্যে ইউক্রেনে নতুন শনাক্ত ২৫ হাজার ৭৮৯ জন এবং মারা গেছেন ২৭৬ জন।

তুরস্কে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৭৯ হাজার ৭০৮ জন এবং মারা গেছেন ২৮১ জন। এসময়ে ইতালিতে নতুন শনাক্ত ৪৬ হাজার ১৬৯ জন এবং মারা গেছেন ২৪৯ জন।

ফ্রান্সে গত একদিনে নতুন শনাক্ত ৬৬ হাজার ৭৩২ জন এবং মারা গেছেন ২৮১ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২৫ লাখ ৩৪ হাজার ৯৭১ জন এবং মারা গেছেন ১ লাখ ৩৭ হাজার ৭৭০ জন। এসময়ে কলম্বিয়ায় নতুন শনাক্ত ২ হাজার ২৪৯ জন এবং মারা গেছেন ৫৭ জন।

করোনায় গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ৪৪৯ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত উত্তর আমেরিকার এ দেশটিতে মৃত্যু হয়েছে ৩ লাখ ১৬ হাজার ৯৪১ জনের।

এছাড়া মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় পোল্যান্ডে ৩৪১ জন, আর্জেন্টিনায় ৯৭ জন, গ্রিসে ৬৫ জন, ইরানে ২২৬ জন, জাপানে ২৫৭ জন, রোমানিয়ায় ১০৫ জন, কানাডায় ১২৪ জন, ফিলিপাইনে ১৮৮ জন, দক্ষিণ আফ্রিকায় ৪০ জন, ইন্দোনেশিয়ায় ৩১৭ জন, হাঙ্গেরিতে ১০২ জন মারা গেছেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com