১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ , ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৫ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

বিশ্বে সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বে করোনাভাইরাসে দৈনিক সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৫৯৯ জনের মৃত্যুর পাশাপাশি নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৯০ হাজার ২০৯ জন। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ২ হাজারের বেশি আর আক্রান্ত বেড়েছে প্রায় দেড় লাখ।

বর্তমানে বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৫২ লাখ ৮৫ হাজার ৯৭৫ জনে এবং মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ কোটি ৭৩ লাখ ৬২ হাজার ৮৯০ জনে।

বুধবার (৮ ডিসেম্বর) সকালে বৈশ্বিক করোনাভাইরাসের আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে সর্বশেষ এসব তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময়ে দেশটিতে নতুন আক্রান্ত ১ লাখ ৯০১ জন এবং মারা গেছেন ১ হাজার ৬৬৪ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত মোট আক্রান্ত ৫ কোটি ২ লাখ ৬৪ হাজার ১২৪ জন এবং মোট মৃতের সংখ্যা ৮ লাখ ১২ হাজার ১২৮ জন।

দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরে দ্বিতীয় অবস্থানে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় ১ হাজার ১৮২ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ৯৬ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৯৮ লাখ ৬৪ হাজার ৮৪৫ জন এবং মোট মৃতের সংখ্যা ২ লাখ ৮৩ হাজার ৬৪৪ জন।

যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪৫ হাজার ৬৯১ জন আক্রান্ত এবং ১৮০ জন মারা গেছেন। এ পর্যন্ত দেশটিতে ১ কোটি ৫ লাখ ৬০ হাজার ৩৪১ জন আক্রান্ত এবং ১ লাখ ৪৫ হাজার ৮২৬ জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ১৯ জন এবং মারা গেছেন ১৭২ জন।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫১ হাজার ৫৯২ জন এবং মারা গেছেন ৪৪৮ জন। দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ৬২ লাখ ৭০ হাজার ৭৬১ জন এবং মোট মারা গেছেন ১ লাখ ৪ হাজার ৩৬১ জন। একই সময়ে ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৬৫৫ জন এবং ৪৬৭ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১০ হাজার ২৫০ জন এবং মারা গেছেন ২৭৮ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২১ লাখ ৫৭ হাজার ৭২৬ জন এবং মোট মৃতের সংখ্যা ৬ লাখ ১৬ হাজার ৬৭ জন।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তালিকায় তৃতীয় অবস্থানে থাকা প্রতিবেশী দেশ ভারতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৬ লাখ ৫৬ হাজার ৫০৬ জন এবং মারা গেছেন ৪ লাখ ৭৩ হাজার ৭৫৭ জন।

গত ২৪ ঘণ্টায় ইরানে ৭৯ জন, তুরস্কে ১৯৮ জন, হাঙ্গেরিতে ২২৪ জন, পোল্যান্ডে ৫০৪ জন, ফিলিপাইনে ৯২ জন, ভিয়েতনামে ২১৭ জন, মেক্সিকোতে ১১০ জন মারা গেছেন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com