বিশ্ব করোনা পরিস্থিতি

বিশ্ব করোনা পরিস্থিতি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সারা বিশ্বে করোনা আক্রান্ত সংখ্যা প্রায় ১৮ কোটি ছুইছুই। মৃত্যুর সংখ্যাও বাড়ছে পাল্লা দিয়ে। গেলো ২৪ ঘণ্টা পর করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ কোটি ৯৯ লাখ ২৪ হাজার ৯৮৬ জন। মৃতের সংখ্যা ৩৮ লাখ ৯৭ হাজার ৮৩৫ জন। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ‍সুস্থ হয়ে উঠেছেন ১৬ কোটি ৪৬ লাখ ৮০ হাজার ৮০০।

আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। আজ বুধবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৪ লাখ ৩৪ হাজার ৮০৩ জন। দেশটিতে মৃত্যু হয়েছে ৬ লাখ ১৭ হাজার ৮৭৫ জনের। যুক্তরাষ্ট্রের পর মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে ব্রাজিল।

ব্রাজিলে মৃতের সংখ্যা ৫ লাখ ৪ হাজার ৮৯৭ জন। আক্রান্ত হয়েছে ১ কোটি ৮০ লাখ ৫৬ হাজার ৬৩৯ জন। তবে আক্রান্তের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২৭ হাজার ৮৫০ জন। মৃত্যু হয়েছে ৩ লাখ ৯০ হাজার ৬৯১। আক্রান্তের দিক এর পরে রয়েছে পর্যায়ক্রমে ফ্রান্স,তুরষ্ক,রাশিয়া, যুক্তরাজ্য,আর্জেন্টিনা,ইতালি ও কলম্বিয়া।

মৃত্যু বিবেচনায় মেক্সিকো চতুর্থ স্থানে রয়েছে। আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১৫ নম্বরে। মেক্সিকোতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ৮২ হাজার ৭৮৪ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৩১ হাজার ৫০৫ জনের।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *