২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১২ই সফর, ১৪৪৩ হিজরি

বিশ্ব করোনা পরিস্থিতি: মৃত্যু ছাড়াল ৪২ লাখ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৯ কোটি ৬৬ লাখ ৪৭ হাজার ৬৪০ জন এবং মারা গেছে ৪২ লাখ দুই হাজার ৭৮৬ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৭ কোটি ৮০ লাখ ৭৮ হাজার ৪৮২ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৪৩ লাখ ৬৬ হাজার ৩৭২ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে ৮৬ হাজার ৫৪২ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৫৪ লাখ ৮৭ হাজার ৪৫২ জন এবং মারা গেছে ছয় লাখ ২৮ হাজার ৯৮ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, ফ্রান্স, ব্রিটেন, তুরস্ক, আর্জেন্টিনা, কলম্বিয়া ও স্পেন।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ১৫ লাখ ২৬ হাজার ৬২২ জন এবং মারা গেছে চার লাখ ২২ হাজার ৬৯৫ জন।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৯৭ লাখ ৯৭ হাজার ৫১৬ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৫৩ হাজার ২৭২ জন।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com