৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ, ১৪৪২ হিজরি

বিশ্ব করোনা পরিস্থিতি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না প্রাণঘাতী এই ভাইরাস। উপরন্তু বিশ্বের বিভিন্ন দেশে নিত্যনতুনরূপে হানা দিচ্ছে করোনা।

গেল ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী ৮ হাজার ২৮০ জন মানুষের মৃত্যু হয়েছে, একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছে সাড়ে ৪ লাখের বেশি। এ নিয়ে বিশ্বজুড়ে মোট কোভিডে আক্রান্ত ১৮ কোটি ৩৮ লাখ ছাড়িয়ে গেছে। আর প্রাণহানি হয়েছে ৩৯ লাখ ৮০ হাজার ৩৪৮ জনের।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩৪ হাজার ৭৫৮ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৫ লাখ ৮০ হাজার ১৯৮ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ২১ হাজার ১৬১ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫ লাখ ২ হাজার ৩৬২ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ১ হাজার ৬৮ জনের।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ১ কোটি ৮৬ লাখ ৮৭ হাজার ৪৬৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ২২ হাজার ৬৮ জনের।

বাংলাদেশে করোনাভাইরাসের আক্রান্ত হয়ে মোট ১৪ হাজার ৭৭৮ জন মৃত্যুবরণ করেছেন। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ৯ লাখ ৩০ হাজার ৪২ জন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com