৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ , ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ , ১৯শে জিলহজ, ১৪৪২ হিজরি

বিশ্ব করোনা পরিস্থিতি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৮ কোটি ৫৩ লাখ ৯৩ হাজার ৫১৪ জন এবং মারা গেছে ৪০ লাখ ৯ হাজার ২৮৩ জন। বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৬ কোটি ৯৭ লাখ ৩৬ হাজার ৭৬৬ জন। করোনা আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে প্রায় ৭৮ হাজারের মত মানুষ।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৪৬ লাখ ২২ হাজার ৬৯০ জন এবং মারা গেছে ছয় লাখ ২১ হাজার ৫৬১ জন। বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, তুরস্ক, ব্রিটেন, আর্জেন্টিনা, কলম্বিয়া ও ইতালি।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ছয় লাখ ৬৩ হাজার ৬৬৫ জন এবং মারা গেছে চার লাখ চার হাজার ২৪০ জন। ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৮৮ লাখ ৫৫ হাজার ১৫ জন এবং মারা গেছে পাঁচ লাখ ২৭ হাজার ১৬ জন।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com