বিশ্ব করোনা পরিস্থিতি

বিশ্ব করোনা পরিস্থিতি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ২১ কোটি ১৫ লাখ ৭৫ হাজার ৫১৯ জন এবং মারা গেছে ৪৪ লাখ ২৮ হাজার ১১১ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৮ কোটি ৯৩ লাখ ২৭ হাজার ৪৭৭ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৭৮ লাখ ২০ হাজার ২৯৫ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে এক লাখ ৯ হাজার ৩৪৯ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৮৩ লাখ ৯৮ হাজার ৫৯৬ জন এবং মারা গেছে ছয় লাখ ৪৪ হাজার ২৮১ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, ফ্রান্স, ব্রিটেন, তুরস্ক, আর্জেন্টিনা, কলম্বিয়া ও স্পেন।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ২৩ লাখ ৯৩ হাজার ২৮৬ জন এবং মারা গেছে চার লাখ ৩৩ হাজার ৯৯৮ জন।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে দুই কোটি পাঁচ লাখ ২৮ হাজার ৯৯ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৭৩ হাজার ৬৫৮ জন।

সূত্র : ওয়ার্ল্ডোমিটার

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *