৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ , ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ , ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

বুস্টার ডোজ পেলেন ৫ কোটি ৮২ লাখ মানুষ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : করোনার টিকাদান কর্মসূচির শুরু থেকে দেশে এখন পর্যন্ত বুস্টার ডোজ পেয়েছেন পাঁচ কোটি ৮২ লাখের বেশি মানুষ। মঙ্গলবার (৮ নভেম্বর) একদিনেই সারাদেশে ৪৪ হাজারেরও বেশি মানুষ বুস্টার ডোজ নিয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনার টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। এতে স্বাক্ষর করেছেন অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন শাখার (এমআইএস) পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. শাহাদাত হোসেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশে টিকাদান কার্যক্রমের শুরু থেকে এখন পর্যন্ত টিকার প্রথম ডোজ নিয়েছেন ১৪ কোটি ২৪ লাখ ৯২ হাজার ৬৮১ জন। দুই ডোজ টিকার আওতায় এসেছেন ১২ কোটি ৪৩ লাখ ৬ হাজার ১০৯ জন মানুষ। আর বুস্টার ডোজ নিয়েছেন ৫ কোটি ৮২ লাখ ২১ হাজার ৩০৭ জন।

এতে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে ৫ লাখ ২২ হাজার ৮২০ জনকে, দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ২৩ হাজার ৪১০ জনকে। এছাড়াও বুস্টার ডোজ টিকা পেয়েছেন ৪৪ হাজার ২২২ জন মানুষ। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা।

এদিকে, গত ২৫ আগস্ট থেকে দেশব্যাপী আনুষ্ঠানিকভাবে ৫ থেকে ১১ বছরের শিশুদের (প্রাথমিকের শিক্ষার্থী) টিকা কার্যক্রম শুরু হয়। এই কার্যক্রমে এইরইমধ্যে এক কোটি ১৫ লাখ ৭৩ হাজার ১৪৯ জন শিশু প্রথম ডোজের মাধ্যমে টিকার আওতায় এসেছে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে টিকা নিয়েছে ৫ লাখ ১৯ হাজার ৪৬৩ জন শিশু।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com