বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকবে

বৃষ্টির প্রবণতা অব্যাহত থাকবে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে দেশের উত্তর ও মধ্যাঞ্চলে চলমান বৃষ্টির প্রবণতা আগামী তিনদিন অব্যাহত থাকতে পারে। তাই এ সময়ে তাপমাত্রা কিছুটা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বুধবার (২৫ আগস্ট) সকাল থেকেই ঢাকার আকাশ মেঘলা। বিভিন্ন স্থানে থেমে থেমে গুড়ি গুড়ি বৃষ্টিও হচ্ছে। বৃষ্টি প্রশান্তি আনলেও থেমে যাওয়ার পরই দেখা দিচ্ছে ভ্যাপসা গরমের অস্বস্তি।

আবহাওয়াবিদ মো. আফতাব উদ্দিন জানান, মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

তিনি আরও বলেন, বুধবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও ঢাকা বিভাগের অধিকাংশ জায়গায় এবং চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।

এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। আগামী তিনদিন আবহাওয়া মোটামুটি এমনই থাকতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।

মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের দক্ষিণাঞ্চল ছাড়া সব বিভাগেরই বৃষ্টি হয়েছে। তবে উত্তরাঞ্চলের রংপুর, রাজশাহী এবং মধ্যাঞ্চলের ঢাকা, ময়মনসিংহ বিভাগের বৃষ্টির প্রবণতা বেশি। বৃষ্টি আছে সিলেট বিভাগেও। তবে চট্টগ্রামে বৃষ্টির প্রবণতা কম।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে নেত্রকোনায়, ৫৯ মিলিমিটার। এ সময় ঢাকায় ৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া দপ্তর। মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল চাঁদপুরে ৩৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *