২৫শে ফেব্রুয়ারি, ২০২১ ইং , ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ , ১২ই রজব, ১৪৪২ হিজরী

বৃহস্পতিবারেও পড়বে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : মাঘের শীতে বাঘে কাঁপে। কথাটিকে সত্য প্রমাণ করতেই যেন মাঘের শুরু থেকে পড়ছে হাড় কাঁপানো শীত।

বুধবার (২০ জানুয়ারি) সকাল থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। হয়েছেও তাই। সকাল থেকেই ঢাকাসহ আশপাশের এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ছে। সঙ্গে প্রচণ্ড কুয়াশা।

তবে কুয়াশা ও বৃষ্টির কারণে তাপমাত্রা না কমলেও শীত অনুভূত হচ্ছে অনেক। মাঘের শীতে হঠাৎ এই বৃষ্টিতে দুর্ভোগ নেমেছে জনজীবনে।

বুধবার (২০ জানুয়ারি) সকালে হঠাৎ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ায় দুর্ভোগে পড়ে যান অফিসমুখি মানুষ। শীতে সবচেয়ে বেশি কষ্টে পড়েছেন রাস্তায় কর্মরত সাধারণ শ্রমজীবীরা। বিশেষ করে রিকশাওয়ালা, ফুটপাতের দোকানদার এবং রাস্তায় বসবাসকারীরা।

ঢাকার জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, বুধবার ও বৃহস্পতিবার থেমে থেমে হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। কিছু কিছু এলাকায় ঘন কুয়াশা পড়তে পারে। উত্তর ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ছয় থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বয়ে যাওয়ারও পূর্বাভাস রয়েছে।

সিনিয়র আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, বৃহস্পতিবারও এমন বৃষ্টি হতে পারে। বৃষ্টির পর শুক্রবার থেকে আগামী কয়েকদিন শীতের অনুভূতিও বাড়বে।

এদিকে দেশের উত্তর জনপদে মাঘের শুরুতে সপ্তাহখানেক টানা শৈত্যপ্রবাহ ছিল। বুধবার গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে অনেক এলাকায় তাপমাত্রা বেড়েছে। এতে কেটে গেছে মৃদু শৈত্যপ্রবাহ।

আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, বুধবার সীতাকুণ্ডে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল।

/এএ

নিউজটি শেয়ার করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি
Design & Developed BY ThemesBazar.Com