বেইলি রোডে আগুনে দগ্ধদের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

বেইলি রোডে আগুনে দগ্ধদের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, অগ্নিকাণ্ডের ঘটনায় আহতদের সরকারের পক্ষ থেকে চিকিৎসার জন্য সব কিছু করা হবে। আজকে সকালে প্রধানমন্ত্রী পৌনে ৭টার সময় আমার সঙ্গে কথা বলেছেন। প্রধানমন্ত্রী চিকিৎসার সব ব্যবস্থার নির্দেশ দিয়ে বলেছেন, আমি সব রোগীর দায়িত্ব নিলাম। সরকারের পক্ষ থেকে রোগীদের চিকিৎসার জন্য সব কিছু করা হবে।

আজ শুক্রবার (১ মার্চ) সকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে বেইলি রোডে অগ্নিকাণ্ডে দগ্ধদের দেখতে যান এবং তাদের চিকিৎসার খোঁজখবর নেওয়ার পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সামন্ত লাল সেন বলেন, ‘এখানে মন্ত্রণালয়ের সচিব ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি আছেন। আমরা এখন আর কী কী করা যায় সেটা দেখব।’

তিনি আরো বলেন, রাজধানীর বেইলি রোডে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ জনে।

এখানে ১০ জন রোগী আছে। যারা মারা গেছে তারা কার্বন মনোক্সাইড পয়জনিংয়ের শিকার হয়েছে। একটা বদ্ধ ঘর থেকে যখন বের হতে পারে না, তখন ধোঁয়াটা শ্বাসনালিতে চলে যায়। প্রত্যেকেরই তা হয়েছে এবং যাদের খুব বেশি হয়েছে, তারা বাঁচতে পারেনি।
দুঃখজনকভাবে তারা মারা গেছে।’
এরপর স্বাস্থ্যমন্ত্রী শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অগ্নিদগ্ধদের চিকিৎসার সার্বিক বিষয়ে খোঁজ নেন এবং বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে কথা বলেন।

সামন্ত লাল সেন বার্ন ইউনিটে চিকিৎসাধীন রোগীর স্বজনদের সঙ্গে কথা বলেন এবং হাসপাতালে ভিড় না করার জন্য সবার প্রতি আহ্বান জানান।
এ সময় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এ বি এম খুরশীদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র : বাসস

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *