৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ , ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

বেনাপোলে ব্লিচিং পাউডারবোঝাই ট্রাকে আগুন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : যশোরের বেনাপোল স্থলবন্দরে ভারতীয় ব্লিচিং পাউডারবোঝাই একটি ট্রাকে আগুন লেগে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

সোমবার (০৭ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ব্লিচিং পাউডারবোঝাই ভারতীয় ট্রাক নম্বর ডব্লিউ বি-২৫, ডি- ৯২৫১।

বন্দর সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার (৭ জুন) সন্ধ্যার দিকে ভারত থেকে ব্লিচিং পাউডারবোঝাই ট্রাক বেনাপোল বন্দরের আনসার ক্যাম্পের সামনে পার্কিং করা ছিলো। হঠাৎ ট্রাকটিতে আগুন ধরে যায়। খবর পেয়ে স্থানীয় লোকজন আগুন নেভাতে চেষ্টা করেন। কিন্তু আগুনের গতি বেশি থাকায় নিয়ন্ত্রণে আনা যায়নি।

আগুন লাগার অনেকক্ষণ পর বেনাপোল ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষণে ট্রাক এবং ট্রাকে থাকা মালামাল পুড়ে যায়। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেনি বন্দর ও ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল বলেন, কীভাবে আগুন লেগেছে তদন্তের পর তা জানা যাবে। আগুন লাগার আধা ঘণ্টার মধ্যেই নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

এর আগে ২০১৮ সালের ২৬ জুন বন্দরের রাস্তার ওপর ঠিক একইভাবে ভারতীয় ব্লিচিং পাউডারবোঝাই ট্রাকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

২০১৭ সালে এ বন্দরের ২৫ নং শেডে আগুন লেগে প্রায় দেড়শ কোটি টাকার মালামাল পুড়ে যায়। বন্দরে আগুন লাগার ঘটনায় শঙ্কিত আমদানিকারকসহ বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠন।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com