৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ , ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ , ১৬ই রজব, ১৪৪৪ হিজরি

বেহেশতের কথা বলে দেশকে দোজখে পরিণত করেছে সরকার : নুর

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দিন, তারিখ ঠিক করে স্বৈরাচার, ফ্যাসিবাদী সরকারের পতন ঘটানো যায় না উল্লেখ করে গণঅধিকার পরিষদের সদস্য সচিব ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেন, আজ থেকে গণঅধিকার পরিষদ ফ্যাসিবাদ পতনের আন্দোলনের ঘোষণা দিচ্ছে।

কে ক্ষমতায় আসবে, কে প্রধানমন্ত্রী হবে সেটা নিয়ে আলোচনার সময় এখন নয় উল্লেখ করে নুরুল হক নুর বলেন, দেশের জনগণ আজ আওয়ামী দুঃশাসন থেকে মুক্তি চায়। তাই যার যা কিছু আছে তাই নিয়ে ফ্যাসিবাদী সরকার পতনের গণআন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।

শুক্রবার (২ ডিসেম্বর) ৫ দফা দাবিতে পল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সামনে গণঅধিকার পরিষদের গণসমাবেশে এসব কথা বলেন নুর।

বিরোধী দলের শান্তিপূর্ণ সভা-সমাবেশে সরকার সহিংসতা করছে দাবি করে তিনি বলেন, নারায়ণগঞ্জে ছাত্রলীগ, যুবলীগের ককটেল বিস্ফোরণে বিএনপি ও গণঅধিকার পরিষদের নেতাদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। অনতিবিলম্বে সকল রাজবন্দির মুক্তি দিতে হবে।

নুর বলেন, হেফাজতের মতো বিএনপি নেতা-কর্মীদের উপর দমন-পীড়ন করতে সরকার বিএনপিকে নয়াপল্টনের পরিবর্তনে সোহরাওয়ার্দী উদ্যানের মতো আবদ্ধ জায়গায় সমাবেশের অনুমতি দিয়েছে। এটা বিএনপির জন্য ভালো হবে না।

তিনি আরও বলেন, বেহেশতের কথা বলে সরকার দেশকে দোজখে পরিণত করেছে। উন্নয়নের কথা বলে দেশকে দুর্ভিক্ষের দিকে নিয়ে এসেছে। লুটপাট করে দেশকে ফাঁকা করে ফেলেছে। তাই দুর্ভিক্ষের আগে দুর্বৃত্ত সরকারকে বিদায় দিতে হবে।

গণঅধিকার পরিষদের নেতা মাহফুজুর রহমান ও সাইফুল্লাহ হায়দারের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া, যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন, হাসান আল মামুন, ফারুক হাসান, শহিদুল ইসলাম ফাহিম, ব্রি জেনারেল হাবিবুর রহমান, ব্যারিস্টার জিসান মহসিন প্রমুখ।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com