২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ , ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ , ১৭ই সফর, ১৪৪৩ হিজরি

বোকো হারামের হামলায় ক্যামেরুনের ৬ সেনা নিহত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ক্যামেরুনের উত্তরাঞ্চলে একটি সেনাচৌকিতে নাইজেরিয়ার জঙ্গিগোষ্ঠী বোকো হারামের হামলায় অন্তত ছয় সেনা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চারজন।

গতকাল শনিবার (২৪ জুলাই) স্থানীয় সময় ভোর ৪টার দিকে নাইজেরিয়া সীমান্তসংলগ্ন সাগমে এলাকায় এ ঘটনা ঘটে। দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন সিআরটিভির বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

সীমান্তসংলগ্ন এলাকায় প্রতিবেশী দেশ নাইজেরিয়া ও চাদে আধিপত্য বিস্তারকারী বোকো হারামের সঙ্গে কয়েক বছর ধরে সংঘর্ষ চলছে ক্যামেরুন সেনা বাহিনীর। কয়েক মাস ধরে চলা সংঘর্ষের ঘটনার মধ্যে এটি বড় বলে ধারণা করা হচ্ছে।

উত্তরাঞ্চলের সাগমে জেলার প্রধান লাজারে এনডোনগো এনডোনগো রয়টার্সকে বলেন, ‘স্থানীয় সময় ভোর ৪টার দিকে সাগমের সেনা ফাঁড়িতে একদল হামলাকারী আক্রমণ চালিয়েছে। তারা ছয় থেকে সাতটি গাড়ি ও মোটরসাইকেল নিয়ে হামলা চালায়। এটি বড় ধরনের আক্রমণ ছিল।’

লাজারে এনডোনগো বলেন, ‘শেকাউয়ের মৃত্যুর পর থেকে ক্রমাগত হামলা বৃদ্ধি পেয়েছে এ অঞ্চলে। ইসলামিক স্টেট ওয়েস্ট আফ্রিকান প্রভিন্স (আইএসডব্লিউএপি), বোকো হারামের দখলে থাকা এলাকাগুলো নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টা করছে। তারা আরও সুসংগঠিত হয়ে আক্রমণ চালাচ্ছে।’

সূত্র: রয়টার্স, এএফপি

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২১ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com