২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ , ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ , ২৪শে জিলকদ, ১৪৪৩ হিজরি

ব্রাজিল তারকা সম্মান বাঁচালেন রিয়ালের

ব্রাজিল তারকা সম্মান বাঁচালেন রিয়ালের

পাথেয় টোয়েন্টিফোর ডটকম :  লা লিগার লড়াইয়ে এবার আতলেতিকো বেশ ভালো ব্যবধানেই এগিয়ে আছে। পেছনে পেছনে ছুটছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। আগামী রোববার আতলেতিকোর বিপক্ষে জিতলে ব্যবধানটা কমাতে পারবে রিয়াল। কিন্তু সেটি কতটা সম্ভব! গত রাতে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে হারের মুখ থেকেই বেঁচে ফিরেছে রিয়াল। ব্রাজিল তারকার কল্যাণে কোনোমতে মানসম্মান বাঁচানো রিয়াল আতলেকিতোর বিপক্ষে কতটা কী করতে পারবে, সেটি নিয়ে প্রশ্ন আছে।

যেভাবে হারের মুখ থেকে ফেরত এল জিনেদিন জিদানের দল, তাতে সন্দেহ জাগতেই পারে।

সোসিয়েদাদের বিপক্ষে গত রাতে ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ। শেষ মুহূর্তে দলের ব্রাজিলিয়ান তরুণ উইঙ্গার ভিনিসিয়ুস জুনিয়র গোল করে উদ্ধার করেছেন দলকে। না হয় হারের গ্লানি মাথায় নিয়েই মাঠ ছাড়তে হতো রিয়ালকে!

ড্র করার ফলে আতলেতিকোর বিপক্ষে পয়েন্ট ব্যবধান আরও বেড়ে গেল রিয়ালের। আগামী রোববার ডার্বি ম্যাচে নামার আগে আতলেতিকোর চেয়ে পাঁচ পয়েন্টে পিছিয়ে থাকবে রিয়াল। প্রথমার্ধে দুই দলের কেউই গোল করতে পারেনি। দ্বিতীয়ার্ধেই গোলের মুখ খুলে ফেলে সোসিয়েদাদ।

আর্সেনালের সাবেক লেফটব্যাক নাচো মনরেয়ালের ক্রসে মাথা ছুঁইয়ে দলকে এগিয়ে দেন পোর্তু। আক্রমণভাগে ইসকো, মারিয়ানো আর আসেনসিওকে দিয়েও যখন কোনো কাজ হছিল না, তখন শেষ দিকে মাঠে ভিনিসিয়ুসকে নামান জিদান। গোল খাওয়ার পর ছকের একটু পরিবর্তন আনেন জিদান। দুই সেন্টারব্যাক থেকে তিন সেন্টারব্যাকের ছকে খেলানো শুরু করেন দলকে। কোচের আস্থার প্রতিদান দিতে বেশি সময় নেওনি এই ব্রাজিল উইঙ্গার। ডান দিক থেকে আসা লুকাস ভাজকেজের ক্রস থেকে গোল করে দলকে মহামূল্যবান এক পয়েন্ট এনে দেন ভিনিসিয়ুস। ২৪ ম্যাচ পর এই প্রথম গোল পেলেন তিনি।

এই ম্যাচের মাধ্যমে রিয়াল মাদ্রিদের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা জার্মান ফুটবলার হয়েছেন মিডফিল্ডার টনি ক্রুস। রিয়ালের জার্সি গায়ে গত রাতে ৩০৯তম ম্যাচ খেলতে নেমেছিলেন তিনি। ওদিকে বেনজেমার চোটের কারণে আবারও সুযোগ পাওয়া মারিয়ানো দিয়াজ খেলেছেন জঘন্য। গোল তো করতে পারেননিই, গোল করতে পারবেন কখনো, এমনও মনে হয়নি। ২৫ ম্যাচ খেলে ৫৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে আছে রিয়াল।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com