২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসনের বিরুদ্ধে রাশিয়ার নিষেধাজ্ঞা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইউক্রেনের যুদ্ধের তীব্র আবারও যখন বাড়তে শুরু করেছে, ঠিক সেই সময় রাশিয়ায় প্রবেশে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে মস্কো। ইউক্রেন সংকট ঘিরে রাশিয়ার বিরুদ্ধে ইউরোপ এবং আমেরিকার বিভিন্ন দেশের নেওয়া নজিরবিহীন পদক্ষেপের জবাবে এই নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

শনিবার ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবদনে ব্রিটিশ প্রধানমন্ত্রীর বিরুদ্ধে রুশ নিষেধাজ্ঞার খবর দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের রাশিয়ায় প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে মস্কো। জনসন ছাড়াও ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী লিজ ট্রুস, প্রতিরক্ষামন্ত্রী বেন ওয়ালেস এবং ব্রিটেনের ১০ সরকারি কর্মকর্তা ও রাজনীতিকের বিরুদ্ধেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ব্রিটিশ সরকারের নজিরবিহীন বৈরী পদক্ষেপ, বিশেষ করে রাশিয়ার জ্যেষ্ঠ কর্মকর্তাদের বিরুদ্ধে নেওয়ার পদক্ষেপের পাল্টায় এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তবে ব্রিটেনের শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে আরোপিত নিষেধাজ্ঞার এই তালিকা শিগগিরই সম্প্রসারণ করা হবে বলে বিবৃতি হুশিয়ারি দেওয়া হয়েছে।

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com