২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ , ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ , ২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

ব্লেন্ডারে স্বর্ণ পাচারকালে শাহজালাল বিমানবন্দরে আটক ২

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : চোরাকারবারিদের চোরা কৌশলের শেষ নেই, কিন্তু পুলিশের জালে তারপরও ধরা পড়তে হয়। এবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ব্লেন্ডারে লুকানো আধা কেজি স্বর্ণের বারসহ দুই যুবককে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ।

তাদের বিমানবন্দরের বহিরাঙ্গনের পার্কিং এলাকা থেকে আটক করা হয় বলে নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন।

তিনি জানান, বুধবার (১৭ ফেব্রুয়ারি) বেলা আড়াইটার দিকে ইএ-০৮৭ উড়োজাহাজা যোগে মালয়েশিয়া থেকে আসা দুই যাত্রীর মালামালের মধ্যে থাকা তিনটি ব্লেন্ডার মেশিনের ভেতরে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ১০০ গ্রাম ওজনের ৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এছাড়া আরো প্রায় ৫ ভরি স্বর্ণালংকার পাওয়া গেছে। যার সর্বমোট বাজারমূল্য ৩৩ লাখ টাকা। তাদের কাছ থেকে ১২টি স্মার্টফোনও জব্দ করেছে পুলিশ।

আটক দুই যুবকের মধ্যে মো. আলমগীর হোসেন (৩৭) শরিয়তপুর জেলার জাজিরা ‍উপজেলার মানিকনগর নিবাসী মান্নান খানের ছেলে এবং মো. আমির হোসেন (৩৬) একই উপজেলার দাইমুদ্দিন খলিফারকান্দি গ্রামের আবুল হোসেনের ছেলে।

জিজ্ঞাসাবাদে তারা জানান, দানেশ নামের এক মালয়েশিয়া প্রবাসী তাদের এই ব্লেন্ডারগুলো দিয়ে তার স্ত্রীর কাছে পৌঁছে দিতে বলেছিলেন। দানেশের বাড়িও শরিয়তপুরের জাজিরায়।

আটককৃতদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের চোরাচালানবিরোধী ধারায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

/এএ

শেয়ার করুন


সর্বস্বত্ব সংরক্ষিত © ১৯৮৬ - ২০২২ মাসিক পাথেয় (রেজিঃ ডি.এ. ৬৭৫) | patheo24.com
Design & Developed BY ThemesBazar.Com